Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কাকে গুড়িয়ে টাইগারদের স্মরণীয় জয়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:০৭, ১৬ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০৮:৫৪, ১৬ সেপ্টেম্বর ২০১৮

প্রিন্ট:

শ্রীলঙ্কাকে গুড়িয়ে টাইগারদের স্মরণীয় জয়

ছবি : বহুমাত্রিক.কম

ঢাকা : শনিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারাল বাংলাদেশ। মুশফিকুর রহিমের দুর্দান্ত ইনিংসে ৪৯.৩ ওভারে ২৬১ রান করে বাংলাদেশ। তারপর মাত্র ৩৫.২ ওভারে শ্রীলঙ্কাকে তারা গুটিয়ে দিয়েছে ১২৪ রানে।

লক্ষ্যে নেমে মোস্তাফিজুর রহমান উদ্বোধনী জুটি ভাঙার পর মাশরাফি মুর্তজার জোড়া আঘাতে বিপর্যস্ত লঙ্কান ব্যাটিং লাইনআপ।

দ্বিতীয় ওভারের শেষ বলে কুশল মেন্ডিসকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন মোস্তাফিজ। প্রথম বলেই বিদায় নেন লঙ্কান ওপেনার। পরের ওভারে মাশরাফি বোল্ড করেন উপুল থারাঙ্গাকে (২৭)। বাংলাদেশের অধিনায়ক তার পরের ওভারে ধনঞ্জয়া ডি সিলভাকেও মাঠ ছাড়া করেন।

প্রথম পাওয়ার প্লের শেষ ওভারে মেহেদী হাসান মিরাজ ‍তুলে নেন শ্রীলঙ্কার চতুর্থ উইকেট। কুশল পেরেরাকে ১১ রানে এলবিডাব্লিউ করেন বাংলাদেশি স্পিনার। ৩৮ রানে ৪ উইকেট হারানোর পর শানাকাকে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন ম্যাথুস। কিন্তু অধিনায়কের ভুল বোঝাবুঝিতে নন স্ট্রাইকে ফিরতে গিয়ে সাকিব আল হাসানের থ্রোতে মিরাজ রান আউট করেন শানাকাকে (৭)।

পরের ওভারে ইনিংসে প্রথম বল হাতে নিয়ে দ্বিতীয় বলেই ম্যাথুসকে ১৬ রানে এলবিডাব্লিউ করেন রুবেল। মিরাজের পরের ওভারে পয়েন্টে রুবেল ধরেন থিসারা পেরেরার ক্যাচ। মুস্তাফিজ তার চতুর্থ ওভারে সুরাঙ্গা লাকমলকে ২০ রানে বোল্ড করেছেন। লাসিথ মালিঙ্গাকে নিয়ে বাংলাদেশের এই উইকেট উৎসবে কিছুটা বিরতি টেনেছিলেন দিলরুয়ান পেরেরা। তবে মোসাদ্দেক হোসেন তার দ্বিতীয় ওভারের প্রথম বলে তাকে ২৯ রানে লিটন দাসের ক্যাচ বানান।

পরের ওভারে আমিলা আপোনসোকে বদলি ফিল্ডার নাজমুলের ক্যাচ বানান সাকিব। বাংলাদেশি অলরাউন্ডার তার একমাত্র উইকেট নিয়ে বাংলাদেশকে জয় উৎসবে মাতান। দুটি করে উইকেট নিয়েছেন মাশরাফি, মোস্তাফিজ ও মিরাজ।

তার আগে প্রথম ওভারে জোড়া আঘাতে বিপর্যস্ত বাংলাদেশকে টেনে তোলেন মুশফিক। ১৪৪ রানের ক্যারিয়ার সেরা ইনিংসে দলকে এনে দেন লড়াই করার মতো স্কোর। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer