Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

আইএস জঙ্গিদের হামলার আশঙ্কায় কেরালায় হাই অ্যালার্ট

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১০, ২৬ মে ২০১৯

আপডেট: ২৩:১৬, ২৬ মে ২০১৯

প্রিন্ট:

আইএস জঙ্গিদের হামলার আশঙ্কায় কেরালায় হাই অ্যালার্ট

ঢাকা : জঙ্গি হামলা হতে পারে এমন আশঙ্কায় ভারতের উপকূলবর্তী রাজ্য কেরালায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে। গোয়েন্দাদের আশঙ্কা শ্রীলঙ্কা থেকে অন্তত ১৫ জন আইএস জঙ্গি লাক্ষাদ্বীপের উদ্দেশে রওনা দিয়েছে। জঙ্গি হামলার আশঙ্কায় রাজ্যের উপকূলবর্তী এলাকার থানাগুলোকে সতর্ক করা হয়েছে।

ইস্টার সানডের দিন কলম্বোসহ শ্রীলঙ্কার আট জায়গায় একের পর এক বিস্ফোরণ ঘটে। ওই বিস্ফোরণে মৃত্যু হয় কমপক্ষে ৩৫৪ জন মানুষের। বিস্ফোরণের পেছনে রয়েছে আইএস মদদপুষ্ট জঙ্গিরা এমনটাই মনে করছেন সে দেশের গোয়েন্দারা।

কেরালা পুলিশের বরাত দিয়ে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, কেরালায় এই ধরনের সতর্কবার্তা রুটিনমাফিক দেয়া হয়। কিন্তু এবার নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই সতর্কবার্তা জারি করা হয়েছে। উপকূলে কোনও সন্দেহজনক যানবাহন দেখলেই সেটির ব্যাপারে খবর দিতে বলা হয়েছে।

রাজ্য পুলিসের ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, ২৩ তারিখ থেকে ওই অ্যালার্ট জারি করা হয়েছে। এর আগের দিনই ওই সতর্কতা পাঠানো হয় শ্রীলঙ্কা থেকে। শ্রীলঙ্কায় হামলার সময়েও আমাদের কাছে সতর্কবার্তা ছিল। সমুদ্রে যাতাযাতকারী জাহাজের ওপরেও নজর রাখা হবে।
 

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের পরই কেরালায় হাই অ্যালার্ট জারি করা হয়। এনআইয়ের দাবি আইএস জঙ্গিরা কেরালায় হামলা চালাতে পারে। গোয়েন্দাদের ধারনা কেরালায় বেশকিছু আইএস জঙ্গি এখনও লুকিয়ে রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer