Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

শ্রীলংকায় হামলার ঘটনায় সিরীয় নাগরিক আটক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫৮, ২৩ এপ্রিল ২০১৯

প্রিন্ট:

শ্রীলংকায় হামলার ঘটনায় সিরীয় নাগরিক আটক

ঢাকা : শ্রীলংকায় রোববার গির্জা ও হোটেলে একযোগে প্রাণঘাতী বোমা হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদ করতে এক সিরীয়কে আটক করা হয়েছে।

একটি সূত্র জানায়, দেশটির সন্ত্রাস তদন্তকারী সংস্থা এক সিরীয় নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছেন। স্থানীয়দের জেরার পরেই তাকে আটক করা হয়েছে।-খবর আল অ্যারাবিয়া।

এদিকে সিরিজ বোমা হামলায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট জড়িত বলে আভাস পাওয়া গেছে। টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, আইএসের একটি বার্তা সংস্থায় সোমবার তিন আত্মঘাতী বোমা হামলাকারীর ছবি প্রকাশ করেছে।

ছবির পেছনে আইএসের পতাকা রয়েছে। ওই তিন সন্ত্রাসী হলেন- আবুল বাররা, আবুল মুখতার ও আবু উবাইদা। কাজেই আমাকের মতো আইএসের প্রচারমাধ্যমগুলো থেকে কিছু নতুন তথ্য পাওয়ার অপেক্ষায় রয়েছে গোয়েন্দা সংস্থাগুলো।

একটি সূত্র জানায়, এই ছবিতে জাতীয় তাওহিদ জামায়াতের হামলাকারী জাহরান হাসিন রয়েছেন, যিনি আবু উবাইদা নামে শনাক্ত হয়েছেন। ছবিতে কেবল উবাইদাকেই মুখোশহীন দেখা গেছে। কাজেই অন্যদের আসল পরিচয় বের করার চেষ্টা করছেন কর্তৃপক্ষ।

এক গোয়েন্দা কর্মকর্তা সোমবার বলেন, আবু বকর আল বাগদাদির আনুগত্য প্রকাশের পর হামলাকারীদের একটি ডাক নাম দেয়া হয়, যেটি দিয়ে তাদের শনাক্ত করা হয়।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer