Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

শ্রীলংকাকে ২৫০ রানের লক্ষ্য আফগানদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৫৫, ১৭ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শ্রীলংকাকে ২৫০ রানের লক্ষ্য আফগানদের

ঢাকা : বাংলাদেশের বিপক্ষে শুরুটা দুর্দান্ত হয়েছিল শ্রীলংকার। কিন্তু শেষ পর্যন্ত ১৩৭ রানের বিশাল ব্যবধানে হেরেছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। আফগানদের বিপক্ষে সোমবারের ম্যাচ তাদের টুর্নামেন্টে টিকে থাকার লড়াই।

সেই লড়াইয়ে টস জিতে প্রথমে ব্যাট করে শ্রীলংকার সামনে ২৫০ রানের ভালো লক্ষ্য দাঁড় করিয়েছে আফগানিস্তান।

প্রথম ম্যাচে হারের কারণ হিসেবে ম্যাথুস দায়ী করেছেন বাজে ব্যাটিংকে। দ্বিতীয় ম্যাচে তাই জিততে হলে ভালো ব্যাটিং করতে হবে লংকানদের। কারণ দুবাইয়ের মাঠে ২৫০ রান তাড়া করা সহজ নয়। 

প্রথমে ব্যাটে নেমে অবশ্য ভালো শুরু করে আফগানিস্তান। কোন উইকেট না হারিয়ে তারা দলীয় অর্ধ-শত রান পূর্ণ করে। এরপর ১২ ওভারের মাথায় দলীয় ৫৭ রানে ব্যক্তিগত ৩৪ রান করে ফিরে যান আফগান ওপেনার এবং উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদ। দ্বিতীয় উইকেট জুটিতে ঠিক ৫০ রান যোগ করেন এহসানউল্লাহ জানাত এবং রহমত শাহ। এরপর জানাত ফিরে যান তার ৪৫ রানে। তবে তিনে নামা রহমত শাহ ৭২ রানের দারুণ এক ইনিংস খেলেন।

মধ্যে অবশ্য আফগান অধিনায়ক আসগর আফগান রান করতে পারেননি। তিনি মাত্র ১ রান করে ফিরে যান। আফগানদের ১১০ রানে ৩ উইকেট পড়ে যায়। সেখান থেকে রহমত শাহ এবং হাসমতউল্লাহ শহিদি ৮০ রানের জুটি গড়ে দলকে নিরাপদ লক্ষ্যের দিক নিয়ে যান। তবে শেষ দিকে নবী-নাজিবউল্লাহরা ভালো করতে পারেনি। তারা দু`জন যথাক্রমে ১৫ এবং ১২ রান করে। শেষে রশিদ খানের ৬ বলে ১৩ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৯ রান করতে পারে তারা।

বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত বল করা লাসিথ মালিঙ্গা এদিন দারুণ খরুচে ছিলেন। তিনি ১০ ওভারে ৬৬ রান দিয়ে ১ উইকেট পান। তবে স্পিনার আকিলা ধনাঞ্জয়া দারুণ বল করেন। ১০ ওভার হাত ঘুরিয়ে ৩৯ রানে ২ উইকেট নেন তিনি। থিসারা পেরেরা ৯ ওভারে ৫৫ রান দিয়ে নেন ৫ উইকেট। এর মধ্যে শেষ ওভারে তিন উইকেট পান তিনি।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, এহসানউল্লাহ জানাত, রহমত শাহ, গুলবাদিন নাবি, হাশমতউল্লাহ শাহিদি, আসগর আফগান, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

শ্রীলংকা একাদশ: উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাশুন সানাকা, থিসারা পেরেরা, সেহান জয়সুরিয়া, আকিলা ধনাঞ্জয়া, লাসিথ মালিঙ্গা, দুশমন্ত চামিরা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer