Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

শ্রীপুরে যুববকে অমানুষিক নির্যাতন

টি.আই সানি, শ্রীপুর প্রতিনিধি

প্রকাশিত: ০১:২৮, ৪ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শ্রীপুরে যুববকে অমানুষিক নির্যাতন

ছবি : বহুমাত্রিক.কম

গাজীপুর : ভগ্নিপতির সাথে জমি সংক্রান্ত বিরোধের জেরে যুবক শিমুল মিয়াকে অমানুষিক নির্যাতন করেছে প্রতিপক্ষরা। শিমুল শ্রীপুর পৌরসভার চন্নাপাড়া (২নং সিএন্ডবি) গ্রামের মৃত আকাব্বর হোসেনের ছেলে।

গত শুক্রবার (৩১ আগস্ট) রাত ১০টায় উপজেলার গাজীপুর ইউনিয়নের ধনুয়া উচ্চ বিদ্যালয়ের পাশে এ হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনায় আহত শিমুল রোববার রাত সাড়ে ১১টায় ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫জনকে আসামী করে শ্রীপুর থানায় মামলা দায়ের করেছে।

অভিযুক্তরা হলো ধনুয়া গ্রামের ইদ্রীস আলীর ছেলে রফিকুল ইসলাম (৩০), রাজন আলীর ছেলে কাজিম উদ্দিন ওরফে কাইনছা (৫০), তোতা মিয়া (৪৫), লিয়াকত আলীর ছেলে অপু মিয়া (২২), আল-আমীন (১৯), সুরুজ আলীর ছেলে জহিরুল ইসলাম (১৯), হজরত আলীর ছেলে ছফির উদ্দিন (৪০), বগু মান্নানের ছেলে সাজ্জাত হোসেনসহ (২১) তাদের ৪/৫জন সহযোগী।

শিমুল মিয়া জানান, শুক্রবার (৩১ আগস্ট) ঈদ উপলক্ষ্যে ধনুয়া গ্রামে তার সহোদর ছোট বোনের বাড়ীতে বেড়াতে যান। রাতের খাওয়া শেষ করে বাড়ির পাশে ধনুয়া উচ্চ বিদ্যালয়ের সাথে দোকানে চা পান করে বোনের বাড়িতে যাওয়ার জন্য রওনা দেই। কিছু দূর যাওয়ার পর পূর্ব থেকে উঁৎ পেতে থাকা অভিযুক্তরা তার পথরোধ করে রফিকুল ইসলামের নেতৃত্বে পেছন দিক থেকে তার মাথায় আঘাত করে। মাটিতে পরে গেলে অপর সহযোগীরা তাকে লোহার রড ও হকিস্টিক দিয়ে এলোপাতাড়ি মারপিট করতে থাকে।

তার চিৎকারে পাশের বাড়ির মহিলারা এগিয়ে আসলে হামলাকারীরা তাকে শৈলাট-গাজীপুর সড়কের উত্তরে চেয়ারম্যান চালা জঙ্গলে নিয়ে মারপিটসহ গলা চেপে ধরে বুকে এলোপাতাড়ি লাথি মারতে থাকে। পরে তার মৃত্যু হয়েছে ভেবে হালাকারীরা তাকে ওই জঙ্গলে ফেলে রেখে চলে যায়। রাতে বাড়িতে না ফেরায় ভগ্নিপতি জিরান আলী সম্ভাব্য সকল স্থানে খোঁজ নিয়ে তার সন্ধান পায়নি।

পরে শনিবার সকাল ৬টায় খোঁজার উদ্দেশ্যে বের হলে প্রত্যক্ষদর্শী মহিলারা বলে গতকাল (শুক্রবার) রাতে এক ছেলেকে স্কুলের পাশে মারপিট করতে দেখেছি। কার ছেলেকে এভাবে মারতেছেন? জিজ্ঞাসা করলে হামলাকারীরা তাকে সামনের দিকে নিয়ে চলে যায়। পরে ওই জঙ্গল থেকে তাকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠনো হয়। সেখানে দুইদিন চিকিৎসার পর রবিবার রাতে হামলাকারীদের নামে শ্রীপুর থানায় মামলা দায়ের করেন।

তিনি আরো জানান, ভগ্নিপতি জিরান আলীর সাথে অভিযুক্ত রফিকুল ইসলাম গংয়ের দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে।

অভিযুক্ত রফিকুল ইসলাম জানান, শিমুল নামে আমি কাউকে চিনি না। তবে জিরান আলীর সাথে আমাদের দীর্ঘদিন যাবত জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। কেউ যদি আমার কথা বলে কোনো ঘটনায় ফাঁসানোর চেষ্টা করে থাকে তাহলে প্রতিহিংসা পরায়ন হয়ে এ কথা বলতে পারে। ঘটনার বিষয়ে আমি কিছুই জানি না। আমি বাড়িতে ছিলাম না।

গাজীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার আব্দুল আজিজ জানান, ধনুয়া এলাকায় গত এক মাস কোনো চুরির ঘটনা ঘটেনি। তাছাড়া চোর সন্দেহে কাউকে মারপিট করার কোনো ঘটনা আমার জানা নেই। যদি কোনো মারপিটের ঘটনা ঘটে থাকে তাহলে অবশ্যই উভয় পক্ষের পূর্ব বিরোধের জেরে ঘটে থাকতে পারে।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (অপারেশন) হেলাল উদ্দিন জানান, আহত শিমুল হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আসামীদের মধ্যে লিয়াকত আলীর ছেলে অপু মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে । অন্য বাকিদের কেউ গ্রেপ্তার করার জন্য পুলিশ অব্যাহত রয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer