Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

শ্রীপুরে বিএনপি প্রার্থী কাজী খানের মনোনয়ন দাখিল

শ্রীপুর প্রতিনিধি

প্রকাশিত: ০০:০৫, ২৪ ডিসেম্বর ২০২০

প্রিন্ট:

শ্রীপুরে বিএনপি প্রার্থী কাজী খানের মনোনয়ন দাখিল

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনিত মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন পৌর বিএনপির সভাপতি কাজী খান অপর দিকে প্রয়াত পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল্লাহ শহিদের বড় ভাই শাহ আলম স্বতন্ত্র্য প্রাথী হিসেব মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

শ্রীপুর পৌর নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা কাজী মোঃ ইস্তাফিজুল হক আকন্দ জানান, ২৩ ডিসেম্বর রোজ বুধবার বিএনপির পক্ষে শ্রীপুর পৌর বিএনপির সভাপতি কাজী খান মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়াও পূর্বে মনোনয়নপত্র জমা দেয়া বিএনপি মনোনীত শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক প্রয়াত শহিদুল্লাহ শহিদের বড় ভাই শাহ আলম স্বতন্ত্র্য প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এ নিয়ে মেয়র পদে মোট প্রার্থী চারজন। তারা হলেন আওয়ামীলীগ মনোনীত আনিছুর রহমান আনিছ, বিএনপি মনোনীত কাজী খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত রফিক মোমতাজী এবং শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক প্রয়াত শহিদুল্লাহ শহিদের বড় ভাই স্বতন্ত্র্য প্রার্থী শাহ আলম। নির্বাচনে সাধারণ কাউন্সিলর হিসেবে ৪৯ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে ১১ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

প্রসঙ্গত, এ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি বছরের ২৮ ডিসেম্বর। কিন্তু বিএনপির মনোনীত দলীয় মেয়র প্রার্থী শ্রীপুর পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক শহিদুল্লাহ শহিদ ৯ ডিসেম্বর মারা যান। ওই পদে নির্বাচন স্থগিত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মোঃ ইস্তাফিজুল হক আকন্দ।

পরে ১৪ ডিসেম্বর সোমবার সন্ধ্যায় নির্বাচনের নতুন তারিখ ঘোষনা করা হয়। স্থগিত হওয়া পদে (মেয়র) মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২৩ ডিসেম্বর। মনোনয়ন বাছাইয়ের তারিখ ২৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩১ ডিসেম্বর এবং ২০২১ সালের ১৬ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। সাধারণ আসনের কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়ার কোনো সুযোগ নেই। ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক (ইভিএম) ভোটিং মেশিনের মাধ্যমে।

অপর দিকে কারণ দর্শানোর নোটিশ করেছেন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ। এতে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে তাকে পাঠানো নোটিশে বলা হয়েছে ওইদিন দুপুর সাড়ে ১২টার দিকে মনোনয়নপত্র দাখিলের সময় তিনি উপজেলা পরিষদ চত্বরে সমর্থকদের নিয়ে শোডাউন ও সভা করেছেন। এতে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন করা হয়েছে। নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের দায়ে তার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা ২৪ ঘন্টার মধ্যে জানাতে বলা হয়েছে।

এ ব্যপারে বিএনপির মেয়র প্রার্থী এড কাজী খান জানান আচরন বিধি লঙ্ঘনের মত কোন কর্ম তিনি করেননি পরিষদের সামনে দোয়া ও মোজানাজাত  করে যথাযথ নিয়মে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer