Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

শৈত্যপ্রবাহ কমে আসার পর ঝরতে পারে বৃষ্টি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৯, ২৪ জানুয়ারি ২০২০

আপডেট: ১০:২৯, ২৪ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

শৈত্যপ্রবাহ কমে আসার পর ঝরতে পারে বৃষ্টি

ঢাকা : দেশের কিছু কিছু এলাকায় বয়ে যাওয়া মৃদু ও মাঝারী শৈত্যপ্রবাহ আরও ২/৩ দিন অব্যাহত থাকতে পারে। শৈত্যপ্রবাহ কমে আসার পর ঝরতে পারে বৃষ্টি। সেই সাথে কিছুটা কমতে পারে তাপমাত্রা। তবে মাস শেষে তাপমাত্রা বাড়তে পারে। শুক্রবার আবহাওয়াবিদ বজলুর রশিদ এ তথ্য জানান।

তিনি বলেন, দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ আরও ২/৩ দিন অব্যাহত থাকতে পারে। শৈত্যপ্রবাহ কমে আসলে ২৮/২৯ তারিখে হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে । বৃষ্টির পর কিছুটা কমে আসবে তাপমাত্রা। এরপর তাপমাত্রা বাড়তে পারে।

তিনি আরও বলেন, শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে। রাজধানীতে ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর জানায়, শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer