Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় মালয়েশিয়ার মন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:০০, ৭ জানুয়ারি ২০২১

প্রিন্ট:

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় মালয়েশিয়ার মন্ত্রী

বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন মালয়েশিয়ার আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র মন্ত্রী দাতু সেরি মোহাম্মদ আজমিন আলী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে এক উদীয়মান অর্থনীতিতে পরিণত হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার সদ্যনিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার গোলাম সারওয়ারের সৌজন্য সাক্ষাতে মালয়েশিয়ার মন্ত্রী এ অভিমত ব্যক্ত করেন। এ সময় বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক জোরদারে তিনি আগ্রহ প্রকাশ করেন।

বাংলাদেশকে দক্ষিণ এশিয়ায় মালয়েশিয়ার বিশ্বস্ত সহযোগী হিসেবে অভিহিত করে তিনি বলেন, বাণিজ্যিক সম্পর্ক সুদৃঢ় করার মাধ্যমে উভয় দেশ তাদের ব্যবসা ও বাণিজ্যে সমৃদ্ধি অর্জন করতে পারে।

বাংলাদেশের হাইকমিশনার পণ্যমূল্য ও গুণগত মান বিবেচনায় বাংলাদেশ থেকে অধিক পণ্য আমদানির আহ্বান জানান। তিনি মালয়েশিয়ার বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে ভারত, জাপান, চীন ও দক্ষিণ কোরিয়ার মত মালয়েশিয়াকেও বাংলাদেশে একটি বিশেষ ইকনোমিক জোন স্থাপনের অনুরোধ জানান।

দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য চুক্তি (এফটিএ) স্বাক্ষরে বাংলাদেশের ইতিবাচক অবস্থান তুলে ধরে হাইকমিশনার মালয়েশিয়ার মন্ত্রীকে এফটিএ নেগোসিয়েশন শুরু করার অনুরোধ করেন। এ ব্যাপারে দ্রুত কার্যক্রম শুরু হবে বলে আশ্বস্ত করেন মালয়েশিয় মন্ত্রী।

সৌজন্য সাক্ষাতের সময় দূতাবাসের ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর ও কাউন্সেলর (কমার্শিয়াল) রাজিবুল আহসান এবং মালয়েশিয়ার আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারি জেনারেল ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে হাইকমিশনার গোলাম সারওয়ার মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি জেনারেল অ্যাম্বাসেডর মোহাম্মদ আজহার মাজলিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer