Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

শেখ হাসিনার কৃপায় খালেদা কারাগারের বাইরে আছেন: তথ্যমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৭, ১০ অক্টোবর ২০২২

আপডেট: ১৬:১৪, ১০ অক্টোবর ২০২২

প্রিন্ট:

শেখ হাসিনার কৃপায় খালেদা কারাগারের বাইরে আছেন: তথ্যমন্ত্রী

বিএনপি নেত্রী খালেদা জিয়া, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতায় এবং কৃপায় কারাগারের বাইরে আছেন বলে মন্তব্য করেছেন দেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি এর সাথে আরও যোগ করে বলেন, আমানুল্লাহ সাহেবরা যদি এমন উল্টাপাল্টা স্বপ্ন দেখেন। তাহলে সরকারকে ভাবতে হবে, খালেদা জিয়ার প্রতি প্রধানমন্ত্রী যে কৃপা দেখিয়েছেন, সেইটা দেখানো আদৌ প্রয়োজন আছে কিনা। নাকি তাকে কারাগারে পাঠাতে হবে।

সোমবার দুপুরে সচিবালয়ের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক এক বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুলের বক্তব্য অনুযায়ী পাকিস্তান আমলেই ভালো ছিল অর্থাৎ বাংলাদেশ হওয়াটা সঠিক হয়নি। মেজর জিয়া মেজর থাকলেই ভালো ছিল। বাংলাদেশ সৃষ্টি না হলে মেজর জিয়াতো মেজরই থাকতো, মেজর জেনারেল হতে পারত না। এই বক্তব্যের মাধ্যমে মির্জা ফখরুল আমাদের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, যুদ্ধে শহীদ সবার প্রতি অবমাননা করেছেন। এই বক্তব্যের কারণে বাংলাদেশে তিনি রাজনীতি করার অযোগ্য হওয়া উচিত। এটা অন্য দেশে হলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতো।

মানবাধিকারকর্মী অ্যাডভোকেট সুলতানা কামাল প্রসঙ্গে রিজভীর বক্তব্যের সমালোচনা করে মন্ত্রী বলেন, সুলতানা কামাল একজন মানবাধিকারকর্মী। সুলতানা কামালের অনেক বক্তব্যের সঙ্গে আমি নিজেও একমত নই। তার বেশিরভাগ বক্তব্যই সরকার বিরোধী। তাই বলে তাকে ব্যক্তিগতভাবে সমালোচনা করা শালীনতা এবং শিষ্টাচার বিবর্জিত, সমীচীন নয়। তার বক্তব্যের সমালোচনা হতে পারে।

রিজভী আহমেদ যেভাবে বক্তব্য রেখেছেন, যেভাবে বলেছেন, সুলতানা কামাল আওয়ামী লীগের দালাল, রিজভী আহমেদ কখন যে বলে বসেন, মির্জা ফখরুল ইসলাম আওয়ামী লীগের দালাল। একজন রিজভী আহমেদ থাকলে বিএনপির আর কিছুই লাগে না।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer