Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে দেশে বিদেশে ষড়যন্ত্র চলছে: কাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:২৬, ৫ আগস্ট ২০২২

প্রিন্ট:

শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে দেশে বিদেশে ষড়যন্ত্র চলছে: কাদের

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যত ষড়যন্ত্রই হোক না কেন বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এগিয়ে যাবে আওয়ামী লীগ। অপপ্রচার আর মিথ্যাচারের বিরুদ্ধে সবাইকে শপথ নিতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

এসময় শেখ কামালকে নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মানুষের অন্তরে শেখ কামাল এখনো বেঁচে আছে। সাংস্কৃতিক অঙ্গন ও খেলার মাঠসহ সব জায়গায় শেখ কামালের বিচরণ ছিল।

আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক বলেন, সাংগঠনিক দক্ষতা ছিল শেখ কামালের। তিনি ছিলেন নির্মোহ। শেখ কামালের আদর্শ অনুসরণ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, শেখ কামাল ছিলেন নিরহংকারী। ক্ষমতার শীর্ষে থেকেও তিনি কখনো আদর্শচ্যুত হননি। অথচ বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় তারেক রহমান মানুষ হত্যা ও জঙ্গিবাদকে প্রশ্রয় দিয়েছিল। ক্ষমতার অপব্যবহার করেছিল।

তিনি শেখ কামালের আদর্শকে ধারণ করতে তরুণ সমাজের প্রতি আহ্বান জানান।

দলের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগকে ধমক দিয়ে প্রতিহত করা যাবে না। আওয়ামী লীগ রাজপথে আছে, থাকবে। যারা আগুন নিয়ে খেলবে, জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করা হবে। যারা শেখ কামালকে হত্যা করেছে তারা হত্যাকারী। আগস্ট মাস আসলেই তাদের মাথা খারাপ হয়ে যায়। আগস্ট মাস ঘিরে বিএনপি-জামায়াত গণতন্ত্রের উপর আঘাত হানতে চায়।

এসময় শেখ কামালকে নিয়ে তিনি বলেন, তিনি তার দক্ষতা ও যোগ্যতার মাধ্যমে বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন। নতুন প্রজন্মের রোল মডেল হিসেবে তাকে অনুসরণ করা উচিত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer