Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

শুভেচ্ছা সফরে চট্টগ্রামে শ্রীলংকার ২ যুদ্ধজাহাজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০৬, ২৬ আগস্ট ২০১৯

প্রিন্ট:

শুভেচ্ছা সফরে চট্টগ্রামে শ্রীলংকার ২ যুদ্ধজাহাজ

ঢাকা : শ্রীলংকা নৌবাহিনীর দুটি যুদ্ধজাহাজ চার দিনের শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দরে এসেছে। জাহাজগুলো হচ্ছে- সায়ুরা ও নন্দীমিত্র।

সোমবার সকালে জাহাজ দুটি চট্টগ্রাম বন্দরসংলগ্ন ড্রাইডক জেটিতে এসে পৌঁছায়। এ সময় নৌবাহিনীর একটি সুসজ্জিত দল ঐতিহ্যবাহী রীতিতে তাদের স্বাগত জানায়।

চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এম আবদুস সামাদ জাহাজ দুটির অধিনায়কদের অভ্যর্থনা জানান।

সায়ুরা জাহাজের অধিনায়ক হিসেবে আছেন ক্যাপ্টেন নীলনথা হিওয়াভিথারান এবং নন্দীমিত্রে দায়িত্ব পালন করছেন ক্যাপ্টেন বুদ্ধিকা লিয়ানাগমেজ। দুই অধিনায়কের নেতৃত্বে জাহাজ দুটি যখন বাংলাদেশের জলসীমায় পৌঁছে, তখন নৌবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে- জাহাজ দুটিতে প্রশিক্ষণার্থী কর্মকর্তাসহ ২৪৭ শ্রীলংকার নৌ সদস্য রয়েছেন। জাহাজ দুটির অধিনায়করা বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের কমান্ডার এবং চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করবেন।

চার দিনের সফরে জাহাজ দুটিতে আসা শ্রীলংকার নৌবাহিনীর সদস্যরা বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ সমুদ্রজয়, বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিস, শহীদ মোয়াজ্জেম ঘাঁটি, নৌবাহিনী পরিচালিত শিশুদের স্কুল ‘আশার আলো’ পরিদর্শন করবেন। সফর শেষে ২৯ আগস্ট শ্রীলংকার নৌবাহিনীর জাহাজ দুটি নিজ দেশে ফেরত যাবে।

এ ছাড়া বাংলাদেশ ও শ্রীলংকার নৌবাহিনীর প্রশিক্ষণার্থী ক্যাডেটদের অংশগ্রহণে প্রীতি বাস্কেটবল প্রতিযোগিতাও হবে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer