Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

শুক্রবার ‘ফাগুন হাওয়ায়’ দেখবেন রাষ্ট্রপতি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:২৬, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শুক্রবার ‘ফাগুন হাওয়ায়’ দেখবেন রাষ্ট্রপতি

ঢাকা : ১৯৫২ সালের ভাষা আন্দোলন নিয়ে নির্মিত পরিচালক তৌকীর আহমেদের নতুন চলচ্চিত্র ‘ফাগুন হাওয়ায়’ দেখবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।তিনি শুক্রবার বঙ্গভবনে ছবিটির প্রদর্শনীর উদ্বোধন এবং পরিবারের সদস্যদের নিয়ে তা উপভোগ করবেন।

ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজসহ আমন্ত্রিত অতিথিরা উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

ছবিটি শুক্রবার সারাদেশে বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে।

ছবির গল্প সম্পর্কে পরিচালক তৌকীর আহমেদ বললেন, ‘ফাগুন হাওয়ায় মোটেও ভারী গল্পের ছবি না। খুব পরিশ্রম করে ছবিটা বানিয়েছি। গল্পটা ভীষণভাবে হিউমারাস। এর মধ্যে অনেক কমিক উপাদান রয়েছে। সবকিছু মিলিয়ে একটু অন্যভাবে বানিয়েছি, যেন দর্শক দেখে মজা পায়।’

তিনি আরও বলেন, ৫২-এর প্রেক্ষাপট ফুটিয়ে তোলার জন্য দেশের বিভিন্ন এলাকায় সেটে সবকিছু তৈরি করে ছবিটি নির্মাণ করা হয়েছে।

বাংলা ভাষা আন্দোলনের ইতিহাসের প্রেক্ষাপটে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজনা করেছে ‘ফাগুন হাওয়ায়’। টিটু রহমানের ‘বউ কথা কও’র অনুপ্রেরণায় নির্মিত এ ছবিতে অভিনয় করেছেন তিশা, সিয়াম, সাজু খাদেম, রওনক হাসান, ফজলুর রহমান বাবু, আফরোজা বানু, শহীদুল আলম সাচ্চু, আবুল হায়াত, ভারতের যশপাল শর্মা প্রমুখ।

ওয়াল্টন নিবেদিত এ ছবির সংলাপ ও চিত্রনাট্য করেছেন তৌকীর আহমেদ।

সম্প্রতি ইউটিউবে প্রকাশ পেয়েছে ‘ফাগুন হাওয়ায়’ ছবির প্রথম গান ‘তোমাকে চাই’। কথা ও সুর: পিন্টু ঘোষ। কণ্ঠ দিয়েছেন সুকন্যা মজুমদার ঘোষ ও পিন্টু ঘোষ।

ইউ.এন.বি নিউজ  

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer