Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

শিশুধর্ষণ মামলায় সাত কর্মদিবসেই রায়: ধর্ষকের যাবজ্জীবন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১৫, ১৯ অক্টোবর ২০২০

প্রিন্ট:

শিশুধর্ষণ মামলায় সাত কর্মদিবসেই রায়: ধর্ষকের যাবজ্জীবন

বাগেরহাটের মোংলায় শিশুধর্ষণের ঘটনায় মামলা দায়েরের পর সাত কর্মদিবসেই আব্দুল মান্নান সরদার নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

সোমবার বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম এ যুগান্তকারী এ রায় দেন।

মামলা সূত্রে জানা গেছে, সাত বছর বয়সী এতিম শিশুটি মোংলা উপজেলার মাকোড়ডোন গ্রামের ভূমিহীন আশ্রয়ণ প্রকল্প এলাকায় তার মামার কাছে থাকত। গত ৩ অক্টোবর বিকেলে বিস্কুট খাওয়ার প্রলোভন দেখিয়ে নিজের ঘরে নিয়ে শিশুটিকে ধর্ষণ করে একই এলাকার আবদুল মান্নান সরদার নামের ওই ব্যক্তি। বিষয়টি শিশুটি তার মামাকে জানালে ওই রাতেই আবদুল মান্নানকে আসামি করে মোংলা থানায় মামলা করেন শিশুটির মামা। মামলার পর ওইদিন রাতেই আবদুল মান্নানকে গ্রেপ্তার করে পুলিশ।

১১ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা মোংলা থানার উপপরিদর্শক (এসআই) বিশ্বজিত মুখার্জ্জী। পরে ১২ অক্টোবর মামলাটির অভিযোগ গঠন করা হয়। ১৩ অক্টোবর বাদীপক্ষের ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। ১৪ অক্টোবর চিকিৎসক, বিচারিক হাকিম, নারী পুলিশ সদস্য এবং মামলার তদন্ত কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ করা হয়। ১৫ অক্টোবর আসামির আত্মপক্ষ সমর্থনে সাফাই সাক্ষ্য নেওয়া হয়। ১৬ ও ১৭ অক্টোবর সরকারি ছুটি থাকায় গতকাল রবিবার (১৮ অক্টোবর) বাদী ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষ করে সোমবার (১৯ অক্টোবর) রায়ের দিন ধার্য করেন ট্রাইব্যুনালের বিচারক। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer