Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

শিমুলিয়া-কাঁঠালবাড়িতে ফেরি চলাচল বন্ধ : পাটুরিয়ায় অতিরিক্ত চাপ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৮, ১৪ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

শিমুলিয়া-কাঁঠালবাড়িতে ফেরি চলাচল বন্ধ : পাটুরিয়ায় অতিরিক্ত চাপ

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকার কারণে পাটুরিয়া ঘাট হয়ে ফেরি পারের জন্যে আসা যানবাহনের সারি ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।দূরপাল্লার যাত্রীবাহী বাস ও পচনশীলসহ জরুরি পণ্যবাহী গাড়িগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করায় সোমবার সকাল পর্যন্ত ঘাট এলাকায় ও ঢাকা-আরিচা মহাসড়কের উথলী সংযোগ রাস্তায় আটকা পড়েছে ৬০০ বেশী পণ্যবাহী ট্রাক।

প্রতিটি ট্রাক ফেরি পারের জন্য ঘাট এলাকা ও সড়কপথে কম করে হলেও এক থেকে দুদিন অপেক্ষা করতে হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের ডিজিএম (ভারপ্রাপ্ত) জিল্লুর রহমান জানান, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকায় ওই রুটে চলাচলকারী যানবাহনের চাপ এখন পাটুরিয়া ঘাটে পড়েছে।

যে জন্য ঘাট এলাকায় এখন আটকে আছে ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক।

তিনি আরও জানান, রোববার দিবাগত রাত থেকে এই ঘাটে পণ্যবাহী ট্রাকের চাপ মাত্রাতিরিক্তভাবে বৃদ্ধি পাচ্ছে। এই রুটে চলাচলকারী ১৯টি ফেরি মধ্যে দুটি ছাড়া সবগুলো বিরামহীনভাবে ট্রিপ দিয়েও পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে তাদের।

সোমবার সকালে ঘাট এলাকায় যানবাহনের উপচে পড়া ভিড়সহ ঢাকা-আরিচা মহাসড়কের উথলী সংযোগ রাস্তা থেকে আরিচা অভিমুখে চার কিলোমিটার ব্যাপী পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়।ঘাটের জট পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এই বিকল্প পদক্ষেপ নেয়া হয়ে থাকে বলে ফেরি সেক্টরের দায়িত্বশীল ওই কর্মকর্তা জানিয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer