Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

শিমুলিয়ায় আরেকটি ফেরিঘাট নির্মাণের নির্দেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪২, ৩ আগস্ট ২০২০

আপডেট: ১৭:৪৬, ৩ আগস্ট ২০২০

প্রিন্ট:

শিমুলিয়ায় আরেকটি ফেরিঘাট নির্মাণের নির্দেশ

মুন্সিগঞ্জের শিমুলিয়ায় আরেকটি ফেরিঘাট নির্মাণের জন্য বিআইডব্লিউটিএকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।সোমবার মন্ত্রণালয়ের অফিস কক্ষে ঈদ পরবর্তী সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা অর্থনীতির চালিকা শক্তি ধরে রাখতে পেরেছি। ঈদের পর আজ প্রথম দিন থেকেই সচিবালয়ের কর্মকাণ্ড স্বাভাবিক হয়ে আসছে।’

পদ্মার তীব্র স্রোত ও ভাঙণের কারণে মুন্সিগঞ্জের শিমুলিয়ায় ৩ নম্বর ফেরিঘাটটি ভেঙ্গে যাওয়ায় ৩১ জুলাই রাত থেকে কিছু সময়ের জন্য শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল বন্ধ ছিল বলে জানান খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ‘ঈদের দিন বিকালে শিমুলিয়া ঘাট এলাকা পরিদর্শন করে ওইদনি বিকাল থেকে পণ্যবাহী যান নিয়ে ফেরি চলাচলের নির্দেশ দেই।’

‘পরবর্তীতে যাত্রীবাহী বাসও ফেরিতে চলাচল করছে, তেমন সমস্যা হচ্ছেনা। মোটরসাইকেলের চাপ অনেক বেশি। শিমুলিয়ায় অন্য তিনটি ঘাট দিয়ে ফেরি চলাচল করছে,’ যোগ করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, মানিকগঞ্জ থেকে পাটুরিয়াঘাটে যাওয়ার রাস্তাটি দুই লেন বিশিষ্ট। রাস্তাটি সরু থাকায় যানবাহনের অতিরিক্ত চাপের ফলে ঈদের আগে সেখানে কিউ (ভিড়) তৈরি হয়েছিল। ফেরি স্বল্পতা বা স্রোতের জন্য তেমন জট সৃষ্টি হচ্ছেনা। এখন কিছুটা স্বাভাবিক হয়ে আসছে। ফেরি দ্রুত চলাচল করতে পারলে রাস্তার চাপ বা জট অনেকটা কমে যাবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer