Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

শাহবাগ-সোহরাওয়ার্দীতে জনসভা-মাইকিং বন্ধে আইনি নোটিশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৩১, ১৫ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শাহবাগ-সোহরাওয়ার্দীতে জনসভা-মাইকিং বন্ধে আইনি নোটিশ

ঢাকা : রাজধানীর শাহবাগ মোড়সহ সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা, মাইকিং, মানববন্ধন, মিছিল এবং যে কোনো কারণে রাস্তা না আটকানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ পাঁচজনকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার রেজিস্ট্রি ডাকযোগে এ আইনি নোটিশ পাঠান সুপ্রিমকোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ।

নোটিশপ্রাপ্ত অন্যরা হলেন- বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার, শাহবাগ থানার ওসি ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র।

নোটিশে বলা হয়, ‘সোহরাওয়ার্দী উদ্যানে, ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন ও শাহবাগ মোড়ে জনসভার কারণে শব্দদূষণ এবং মাইকিংয়ের কারণে সুপ্রিমকোর্টের স্বাভাবিক কার্যক্রম ও নিরাপত্তা ব্যাহত হচ্ছে।’

‘এ ছাড়া এই এলাকায় ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল, বারডেম হাসপাতাল, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সচিবালয়সহ অসংখ্য হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, রোগী ও সাধারণ মানুষের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।’

নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে শাহবাগ মোড় জনসাধারণের জন্য চলাচল ও যানবাহন চলাচলের জন্য খুলে দেয়ার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।

অন্যথায় হাইকোর্টে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে সংবিধানের ১০২ অনুচ্ছেদ অনুযায়ী রিট করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer