Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

শাল্লার দূর্গতরা পেলেন ‘সেইভ শাল্লা ও ঢাকাস্থ শাল্লা সমিতির ত্রাণ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:১৪, ২৬ জুন ২০২২

প্রিন্ট:

শাল্লার দূর্গতরা পেলেন ‘সেইভ শাল্লা ও ঢাকাস্থ শাল্লা সমিতির ত্রাণ

ছবি- সংগৃহীত

বন্যা দূর্গত হবিগঞ্জ জেলার শাল্লার মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। সেইভ শাল্লা ও শাল্লা সমিতি ঢাকার উদ্যোগে সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার দুর্গম এলাকায় পৌছে দেওয়া হয়েছে ত্রাণসামগ্রী। 

বন্যার্থদের মধ্যে নিজস্ব তহবিল ও মানবিক আবেদনে সারা দিয়ে দেশী বিদেশী বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রদত্ত অর্থ সহায়তায় প্রায় এক হাজার পরিবারকে শুকনা খাবার ও রান্না সামগ্রী প্রদান করা হয়। ৪টি ইউনিয়নের এক যোগে এই ত্রাণ প্রদান করা হয়। সকাল থেকে ৪টি টিমে বিভক্ত হয়ে শাল্লা ইউনিয়নের টিম সাতপাড়া বাজার, কাদিরপুর, সেননগর, দূর্লভপুর, পাড়াখালী, শহদেবপাশা, দামপুর, নোয়াগাও ও কান্দিগাও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করে।

বাহারা ইউনিয়নে মেঘনাপাড়া, গুচ্ছ গ্রাম হরিপুর, আনন্দপুর ও পার্শ্ববর্তী এলাকা, হবিবপুর ইউনিয়নে নিয়ামতপুর, শাসকাই, আটগাও ইউনিয়নে আটগাও, সরমা গ্রামে ত্রাণ বিতরণ করা হয়। শাল্লার যে কোন দূর্যোগে সেইভ শাল্লা ও শাল্লা সমিতি, ঢাকা গণমানুষের পাশে থেকে তাদের সহায়তা প্রদান করে। তাছাড়া দেশের অন্যান্য স্থান থেকে শাল্লায় যারা ত্রাণ বিতরণ করতে আসে তাদের নৌকা সহায়তা ও স্বেচ্ছাসেবী হিসাবে কাজ করার ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, সেইভ শাল্লা ২০১৭ সালে শাল্লায় অকাল বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি হলে সেইভ শাল্লা কলেজের সকল শিক্ষার্থীদের ভর্তি ফি’র টাকা নিজ তহবিল থেকে প্রদান করে এলাকাবাসীর সৃষ্ট আকর্ষণ। ত্রাণ কাজে অর্থ সহায়তাকারীদের প্রতি কৃতজ্ঞতা জানানো হয় এবং সেই সাথে স্বেচ্ছাসেবীসের ধন্যবাদ জানানো হয়।

এই ত্রাণ বিতরণের মূল উদ্যোক্তা সেইভ শাল্লার সভাপতি ও উপদেষ্টা, শাল্লা সমিতি, ঢাকা ডা. মো. আবুল কালাম চৌধুরী গণমাধ্যমকে জানান, ‘এমনিতেই শাল্লার মানুষেরা অনেক বেশি অবহেলিত। দূর্গম এই জনপদে এবারের বন্যায় চরমতম মানবিক সংকট তৈরি করেছে। আমরা আমাদের সামর্থ্যের সবটুকু দিয়ে দূর্গতদের পাশে থাকতে চাই।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer