Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

শর্ট সার্কিট থেকেই সোহরাওয়ার্দীতে অগ্নিকাণ্ড: স্বাস্থ্যমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৮, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

শর্ট সার্কিট থেকেই সোহরাওয়ার্দীতে অগ্নিকাণ্ড: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা : রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ঘটে যাওয়া অগ্নিকাণ্ড বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ঘটেছে। এছাড়া এই দুর্ঘটনায় একটি শিশুর মৃত্যু ছাড়া আর কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

শুক্রবার নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।স্বাস্থ্যমন্ত্রী বলেন, বৃহস্পতিবার বিকেল ৫ টা ৫০ মিনিটের দিকে সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন লাগে। শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়, যা স্টোর রুমে ছড়িয়ে পড়ে।
তিনি বলেন, আমাদের বেশকিছু হাসপাতাল আছে পুরনো, এগুলোর অগ্নিনির্বাপক ব্যবস্থা আধুনিকায়ন করা প্রয়োজন। আমরা সব হাসপাতালের অগ্নিনির্বাপক ব্যবস্থা পর্যালোচনা করে দেখব।

সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চারটি ওয়ার্ড অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে সোহরাওয়ার্দী হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতর, ফায়ার সার্ভিস, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ ও হাসপাতাল কর্তৃপক্ষের সমন্বয়ে এ কমিটি গঠন করা হয়েছে। তাদের তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer