Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

শনিবার পর্দা নামছে বাণিজ্য মেলার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৩, ৯ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ১০:০৭, ৯ ফেব্রুয়ারি ২০১৯

প্রিন্ট:

শনিবার পর্দা নামছে বাণিজ্য মেলার

ঢাকা: আজ শেষ হচ্ছে মাসব্যাপী চলা ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে ১ জানুয়ারির পরিবর্তে গত ৯ জানুয়ারি শুরু হয় বাণিজ্য মেলা। আজ বেলা ১১টায় মেলা প্রাঙ্গণে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ২৪তম এ মেলা স্বার্থক হয়েছে বলে জানিয়েছেন মেলার সদস্য সচিব ও রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উপ-পরিচালক (ফাইন্যান্স) মোহাম্মদ আবদুর রউফ। তিনি বলেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আনুষ্ঠানিকভাবে মেলার সমাপ্তি ঘোষণা করবেন। যারা বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন, তাদের মধ্যে ক্রেস্ট বিতরণের মধ্য দিয়ে মেলা শেষ হবে।’

২০২০ সালে শেরেবাংলা নগরে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা হবে বলেও জানান মেলার এ সদস্য সচিব।  এবারও বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) যৌথভাবে আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন করে।

এবার মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল রয়েছে ৪১২টি। বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২ প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer