Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

শনিবার থেকে দেশের হাসপাতালে রেমডেসিভির

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫৭, ২৩ মে ২০২০

প্রিন্ট:

শনিবার থেকে দেশের হাসপাতালে রেমডেসিভির

শনিবার এক হাজার রেমডেসিভির পৌঁছে যাবে করোনা বিশেষায়িত হাসপাতালগুলোতে। যা করোনা আক্রান্ত গুরুতর অসুস্থ রোগীদের চিকিৎসায় ব্যবহার করা হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস থেকে এক হাজার রেমডেসিভির হস্তান্তরের প্রক্রিয়ার পর সেগুলো চলে যায় ওষুধ প্রশাসন অধিদপ্তর। নির্দিষ্ট প্রক্রিয়া শেষে এক হাজার রেমডেসিভির করোনা বিশেষায়িত হাসপাতালগুলোতে পৌঁছানোর জন্য কাজ শুরু করে দেয় সংস্থাটি।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ও দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা গণমাধ্যমকে বলেন, রেমডেসিভিরগুলো স্বাস্থ্য মন্ত্রণালয়ে আসার পর থেকেই সেগুলো হাসপাতালে পোঁছানোর লক্ষে কাজ শুরু করে ওষুধ প্রশাসন অধিদপ্তর ও স্বাস্থ্য অধিদপ্তর। খুব দ্রুতই হাসপাতালে করোনা আক্রান্ত গুরুতর অসুস্থ রোগীদের চিকিৎসায় পৌঁছে যাবে রেমডেসিভির।

এর আগে বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে বিশ্বের প্রথম অনুমোদিত জেনেরিক রেমডেসিভির হস্তান্তর করে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের হাতে স্যাম্পল ওষুধ তুলে দেন বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer