Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

লাউয়াছড়ায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা নিয়ে ১০ দিনের কর্মশালা শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪৫, ৪ জুন ২০২১

প্রিন্ট:

লাউয়াছড়ায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা নিয়ে ১০ দিনের কর্মশালা শুরু

ছবি- বহুমাত্রিক.কম

বাংলাদেশের বন্যপ্রাণী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ণ প্রকল্পের আওতায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা, সংশ্লিষ্ট আইন ও বিধিমালা বিষয়ক ১০ দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ সদর দপ্তর মৌলভীবাজার এর আয়োজনে বৃহস্পতিবার (৩ জুন) সকাল সাড়ে ৯টায় লাউয়াছড়া উদ্যানের স্টুডেন্ট ডরমিটরিতে এই কর্মশালা শুরু হয়।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, মৌলভীবাজারস্থ বিভাগীয় বনকর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরীর সভাপতিত্বে ও বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা মির্জা মেহেদী সরোয়ার এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের আবাসস্থল ও বন্যপ্রাণী সংরক্ষক এবং প্রশিক্ষণ সমম্বয়ক ড. তপন কুমার দে।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. মো. আব্দুল আজিজ, প্রফেসর ড. মো. কামরুল হাসান, কমলগঞ্জ উপজেলা পরিষদের প্রাক্তন ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী। 

১০ দিনের কর্মশালার প্রথম দিনে বন্যপ্রাণী, সরীসৃপ ও উভচর প্রাণীর উপর প্রশিক্ষণ প্রদান করা হয়। কর্মশালায় ফরেস্টার, বনপ্রহরী, বন্যপ্রাণী সংরক্ষণে স্বেচ্ছাসেবী সদস্য, শিক্ষক, সাংবাদিক ও স্থানীয় জনপ্রতিনিধিসহ ৩০ জন লোক অংশগ্রহণ করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer