Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

লাউয়াছড়ার ভেতরে রেলপথে গাছ পড়ে ৪ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৮, ২৫ মে ২০১৯

প্রিন্ট:

লাউয়াছড়ার ভেতরে রেলপথে গাছ পড়ে ৪ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ

ফাইল ছবি

মৌলভীবাজার: লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর পাহাড়ি এলাকার ভারী বর্ষণে রেলপথে গাছ পড়ে ৪ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। শুক্রবার দিবাগত রাত ২টা থেকে ভোর ৬টা পর্যন্ত সিলেট-আখাউড়া সেকশনের ওই রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে গাছ কেটে অপসারণের পর ভোর ৬টা থেকে সিলেটের সাথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, চট্রগ্রাম অভিমুখী ১৪ নম্বর ডাউন জালালাবাদ এক্সপ্রেস ট্রেন ভানুগাছ স্টেশন ছেড়ে যায়। ট্রেনটি লাউয়াছড়া উদ্যানের পাহাড়ি এলাকা অতিক্রমকালে রেলপথে একটি গাছ পড়ে থাকতে দেখে আবারও ভানুগাছ রেলওয়ে স্টেশনে ফিরে আসে। খবর পেয়ে শ্রীমঙ্গলস্থ রেলওয়ে গণপূর্ত বিভাগের উর্দ্ধতন উপ-সহকারি প্রকৌশলী (রেলপথ) মনির হোসেনের নেতৃত্বে রেলকর্মীদের একটি দল এসে ঘটনাস্থলে পড়ে থাকা গাছটি কেটে অপসারণ করেন। পরে ভোর ৬টায় আবারও ট্রেন চলাচল শুরু হয়।

শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাহাড়ি এলাকায় রেলপথে গাছ পড়ায় ঢাকা থেকে ছেড়ে আসা ৭৩৯ নম্বর আপ সিলেট অভিমুখী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেন শ্রীমঙ্গল স্টেশনে, চট্রগ্রাম থেকে ছেড়ে আসা ৭২৩ নম্বর আপ সিলেট অভিমুখী উদয়ন এক্সপ্রেস ট্রেন রশিদপুর স্টেশনে ও সিলেট থেকে ছেড়ে আসা চট্রগ্রাম অভিমুখী ১৪ নম্বর ডাউন জালালাবাদ এক্সপ্রেস ট্রেন ভানুগাছ স্টেশনে আটকা পড়ে। রেলওয়ে গণপূর্ত বিভাগের শ্রীমঙ্গলস্থ উর্দ্ধতন উপ-সহকারি প্রকৌশলী মনির হোসেন জানান, লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর পাহাড়ি এলাকায় ঝড় তুফান ও ভারী বৃষ্টি হলে রেলপথের উপর গাছ পড়ে এ অবস্থার সৃষ্টি হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer