Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

লাউয়াছড়া জাতীয় উদ্যানে জনসমাগম বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৬, ১ এপ্রিল ২০২১

প্রিন্ট:

লাউয়াছড়া জাতীয় উদ্যানে জনসমাগম বন্ধ

করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে যাওয়ায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান ও বড়লেখা উপজেলায় মাধবকুন্ড জলপ্রপাত-এ জনসমাগম বন্ধ ও ১ এপ্রিল সন্ধ্যা ৭টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশনা প্রদান করেছেন জেলা প্রশাসক।

মৌলভীবাজার জেলা প্রশাসনের নির্দেশনায় জেলার সবগুলো হোটেল ও রিসোর্ট গুলোতে ১ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ধারণ ক্ষমতার ৫০ ভাগ লোক সমাগমের নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বুধবার (৩১ মার্চ) রাতে এ নির্দেশনা প্রদান করেন। এতে বলা হয় করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকি থাকায় পর্যটন কেন্দ্র লাউয়াছড়া জাতীয় উদ্যান ও মাধবকুন্ড জলপ্রপাত-এ জনসমাগম বন্ধ করা প্রয়োজন। পৃথক পৃথক নির্দেশনায় পর্যটন কেন্দ্রে জনসমাগম বন্ধ ছাড়াও হাটবাজারে সন্ধ্যা ৭টার পর বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হয়।

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর উচ্চ সংক্রমণের ঝুঁকি থাকায় জনসমাগম নিরুৎসাহিত করার উদ্দেশ্যে শপিংমল হাটবাজারসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান পরবর্তী পনের দিনের জন্য সন্ধ্যা ৭ ঘটিকার পর বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়। পাশাপাশি দিনের বেলা সর্ব্বোচ্চ স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক ব্যবসা পরিচালনার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এই নির্দেশনা সমুহ বাস্তবায়নের লক্ষ্যে জেলা প্রশাসক মৌলভীবাজারের ৭ উপজেলার নির্বাহী কর্মকর্তকে পৃথক পৃথক নির্দেশনা দিয়েছেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক জেলা প্রশাসকের নির্দেশনা প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, করোনা সংক্রমণের ঝুঁকি মোকাবেলায় এই নির্দেশনা বাস্তবায়নের সকলের সহযোগিতা প্রয়োজন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer