Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

‘লাইসেন্স নবায়ন নয়, আবেদন করলেই চলবে’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০২, ১০ আগস্ট ২০২০

প্রিন্ট:

‘লাইসেন্স নবায়ন নয়, আবেদন করলেই চলবে’

দীর্ঘদিন নবায়ন না হওয়া বেসরকারি হাসপাতালগুলোকে আগামী ২৩ আগস্টের মধ্যে লাইসেন্স নাবায়নের আদেশ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। তবে ওই আদেশের একদিনের মাথায় সেই অবস্থান থেকে সরে আসলো তারা। লাইসেন্স নাবায়নের কথা থাকলেও হাসপাতাল মালিকদের সঙ্গে আলোচনার পর বলা হচ্ছে, শুধু আবেদন করলেই চলবে।

রোববার সচিবালয়ে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নেতৃবৃন্দ এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের মালিকপক্ষের সঙ্গে বৈঠকের পর অধিদপ্তর সূত্রে এ তথ্য জানানো হয়।সূত্রটি জানিয়েছে, আগামী ২৩ আগস্টের মধ্যে সব বেসরকারি হাসপাতালে তথ্য হালনাগাদ করা হবে। তারপর লাইসেন্স নবায়নের সময়সীমা ঠিক করে দেওয়া হবে। এরপরেও যারা লাইসেন্স নবায়ন করবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

লাইসেন্স নাবায়নের বিষয়ে সরকার নমনীয় হয়ে পড়েছি কিনা এমন প্রশ্নের জাবাবে স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান বলেন, ‘নমনীয় হওয়ার কিছু নেই। এতদিন যারা আবেদন করেনি তারা যেন আবেদনটা করে।’

এ সময় দেশের বিভিন্ন বেসরকারি হাসপাতালের অনিয়মের বিরুদ্ধে চলমান অভিযান চলমান থাকবে জানিয়ে তিনি আরও বলেন, দেশের বিভিন্ন বেসরকারি হাসপাতালের অনিয়মের বিরুদ্ধে চলমান অভিযান বন্ধ করা হবে না। যে কোনো অনিয়ম বা দুর্নীতির অভিযোগ পাওয়ামাত্র এ সংক্রান্ত টাস্কফোর্স সদস্যরা অভিযান পরিচালনা করবেন। এক্ষেত্রে জনগণের জন্য একটি টেলিফোন নম্বর দেওয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। সেই টেলিফোনের মাধ্যমে অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ জানালে অনতিবিলম্বে সাড়া দেওয়া হবে বলেও জানিয়েছেন স্বাস্থ্য সচিব।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer