Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

লকডাউনেও পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ট্রলারে যাত্রী পারাপার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২০, ২৪ এপ্রিল ২০২১

প্রিন্ট:

লকডাউনেও পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ট্রলারে যাত্রী পারাপার

করোনা সংক্রমণ প্রতিরোধে চলছে সর্বাত্মক লকডাউন। সরকারি নিষেধাজ্ঞায় বন্ধ রয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের লঞ্চ সার্ভিস। বন্ধ রয়েছে যাত্রী পারাপার। আর এ সুযোগে ইঞ্জিনচালিত ট্রলারে করে পার করা হচ্ছে যাত্রী ও মোটরসাইকেল।

সরেজমিন পাটুরিয়া ঘাট ঘুরে দেখা গেছে, গণপরিবহন বন্ধ থাকায় মোটরসাইকেল, প্রাইভেট কার, মাইক্রোবাস, সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন ছোট যানবাহনে করে মানুষ ঘাটে আসছে। ভেঙে ভেঙে ঘাটে পৌঁছতে তাদের গুনতে হচ্ছে অতিরিক্ত অর্থ।

রোগীবাহী অ্যাম্বুলেন্স ছাড়া কোনো ফেরি ঘাট ছেড়ে যাচ্ছে না। অনেক সময় অ্যাম্বুলেন্স পেতে ফেরিগুলোকে অপেক্ষায় করতে হয় দুই-তিন ঘণ্টা পযর্ন্ত। এসময় ঘাটে আসা যাত্রী এবং ব্যক্তিগত গাড়িগুলোকেও অপেক্ষায় থাকতে হয়। একটি ফেরি ছাড়ার প্রস্তুতি নিতেই হুমড়ি খেয়ে পড়েন যাত্রীরা।

ফেরিতে পার হতে গেলে দীর্ঘসময় অপেক্ষায় থাকতে হয় এজন্য বিকল্প হিসাবে ইঞ্জিনচালিত ট্রলারে করে নদী পার হচ্ছেন যাত্রীরা। জীবনের ঝুঁকি আছে জেনেও ট্টলারেই পদ্মা পাড়ি দিচ্ছেন শত শত মানুষ। বেশিরভাগের মুখে নেই মাস্ক। উপেক্ষিত সামাজিক দূরত্বও।

বিআইডব্লিউটিসি’র কর্মকর্তা এবং নৌ-পুলিশের চোখের সামনেই ট্রলারে যাত্রী পারাপার হলেও তা বন্ধে তাদের কোনো তৎপরতা দেখা যায়নি।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer