Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

রোহিঙ্গা সংকট নিরসনে মার্কিন সহায়তা অব্যাহত থাকবে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪৯, ১৬ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

রোহিঙ্গা সংকট নিরসনে মার্কিন সহায়তা অব্যাহত থাকবে

ঢাকা: রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন অব্যাহত থাকবে। এই সহায়তার সুফল কক্সবাজারে বসবাসকারী স্থনীয় কাসিন্দারাও পাবে। ঢাকাস্থ মার্কিন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন সহায়তায় স্বাস্থ্য সেবা বৃদ্ধি এবং অর্থনৈতিক ও শিক্ষা সুবিধা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশীদের জীবনমান উন্নয়নেও সহায়ক হবে। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার ১৩ থেকে ১৫ সেপ্টেম্বর পযর্ন্ত কক্সবাজার পরিদর্শন করেন।

এতে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্র রোহিঙ্গা সংকট নিরসনে বাংলাদেশ ও তার আন্তর্জাতিক ও এনজিও সহযোগীদের সঙ্গে সহযোগিতা অব্যাহত রেখে কক্সবাজারের সকল মানুষের সুযোগ-সুবিধা ও সেবা প্রদানের মাধ্যমে মানবিক মূল্যবোধ সমুন্নত রাখার নীতি অনুসরণ করবে।

এতে আরো বলা হয়, রোহিঙ্গা সংকট কক্সবাজারের স্থানীয় জনগণ ও বাংলাদেশ সরকারের জন্য যে সমস্যা সৃষ্টি করেছে, সে বিষয়টি যুক্তরাষ্ট্র স্বীকার করছে। এতে আরো বলা হয়, বাংলাদেশ সরকার ও জনগণ রোহিঙ্গাদের জন্য তাদের হৃদয় ও সীমান্ত খুলে দেয়ার বিষয়টি বিশ্বে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে।

মার্কিন রাষ্ট্রদূত কক্সবাজার সফরকালে রোহিঙ্গাদের সহায়তাকারী বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন। রোহিঙ্গাদের মানবিক সহায়তা প্রদানকারী বিভিন্ন দেশ ও সংস্থাগুলোর মধ্যে যুক্তরাষ্ট্র অন্যতম। ২০১৭ সালের আগস্ট মাসে রোহিঙ্গারা দেশ ছেড়ে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়ার পর থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্র ৪,৫৫২.৮ কোটি টাকা প্রদান করেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer