Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ইস্যু ‘বিস্মৃতির সংকট’ হবে না: যুক্তরাষ্ট্র

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪০, ৫ ডিসেম্বর ২০২২

প্রিন্ট:

রোহিঙ্গা ইস্যু ‘বিস্মৃতির সংকট’ হবে না: যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের সফররত জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জুলিয়েটা ভালস নোয়েস বলেছেন, তার দেশ জাতিসংঘের সংস্থাগুলোকে সঙ্গে নিয়ে রোহিঙ্গা ইস্যুকে ‘বিস্মৃত সংকটে’ পরিণত হতে দেবে না।

ইউএনএইচসিআর, আইওএম, ইউনিসেফ, ইউএনএফপিএ, এএফপি ও ডব্লিউএইচওসহ জাতিসংঘের বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর তিনি টুইট করেন, ‘আমরা একে বিস্মৃত সংকটে পরিণত হতে দেব না।’

নোয়েস জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের অবস্থার উন্নতি ও তাদের অধিকারের অগ্রগতির জন্য অক্লান্ত পরিশ্রম করে এমন সব মার্কিন অংশীদারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মার্কিন অ্যাসিস্টেন্ট সেক্রেটারি কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য পাঁচদিনের সরকারি সফরে শনিবার বাংলাদেশে এসেছেন। আগামী ৭ ডিসেম্বর মার্কিন অ্যাসিস্টেন্ট সেক্রেটারি থাইল্যান্ডের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করবেন।

গত শুক্রবার মার্কিন স্টেট ডিপার্টমেন্টের ইস্যুকৃত এক মিডিয়া নোটে বলা হয়, মার্কিন অ্যাসিস্টেন্ট সেক্রেটারি বার্মায় ক্রমবর্ধমান মানবিক সংকট থেকে পালিয়ে আসা রোহিঙ্গা ও অন্যান্য শরণার্থীদের আশ্রয় দেয়ার ক্ষেত্রে উদারতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করতে ‘বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের সাথে দেখা করবেন।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer