Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

রোববার খুলছে না বসুন্ধরা সিটি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১০, ৩০ মে ২০২০

প্রিন্ট:

রোববার খুলছে না বসুন্ধরা সিটি

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে গত ২৬ মার্চ থে‌কে টানা ৬৭ দিনের চলমান সাধারণ ছুটি শেষ হচ্ছে শনিবার। রোববার থেকে খুলবে ব্যাংক, বীমা অফিস, ব্যবসা প্রতিষ্ঠানসহ বাণিজ্যিক বিতান ও শপিংমল। তবে রোববার খুলছে না বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স।

শনিবার বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের এইচ আর ডিপার্টমেন্টের সিনিয়র জেনারেল ম্যানেজার মেজর মোস্তাক রেজা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বসুন্ধরা সিটি শপিংমলের দোকান মালিক সমিতির সঙ্গে আজ বৈঠক হয়েছে। মালিক সমিতি খোলার বিষয়ে এখন পর্যন্ত সিদ্ধন্ত নেয়নি। এছাড়া করোনা সংক্রমণ রোধে শপিংমল খোলার বিষয়ে যেসব স্বাস্থ্যবিধি রয়েছে তার প্রস্তুতির জন্য কয়েকদিন সময় লাগবে। এর পর খোলার ব্যাপারে দোকান মালিক ও কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে। তবে আগামী ২-৩ দিনের মধ্যে খুলছে না এটা নিশ্চিত।

সরকারের স্বাস্থ্যবিধি অনুযায়ী ক্রয়-বিক্রয়কালে পারস্পরিক দূরত্ব বজায় রাখা, বড় বড় শপিংমলের প্রবেশ মুখে হাত ধোয়ার ব্যবস্থা ও স্যানিটাইজার ব্যবস্থা রাখা। শপিংমলে আগত যানবাহন অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখাসহ বেশ কয়েকটি বিধিনিষেধ রয়েছে।

এর আগে করোনাভাইরাস প্রাদুর্ভােবের কারণে ২৬ মার্চ থেকে বন্ধ থাকা শপিংমল ও ব্যবসা প্রতিষ্ঠান গত ১০ মে থেকে সীমিত আকারে খোলার অনুমতি দেয় সরকার। কিন্তু করোনার বিস্তারের কারণে জনস্বাস্থ্য বিবেচনায় রমজান মাসে বসুন্ধরা সিটি শপিংমলে খোলেনি কর্তৃপক্ষ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer