Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

রেশম চাষিদের উৎসাহ যোগাতে প্রত্যন্ত গ্রামে জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৭, ২০ নভেম্বর ২০২০

প্রিন্ট:

রেশম চাষিদের উৎসাহ যোগাতে প্রত্যন্ত গ্রামে জেলা প্রশাসক

ছবি- বহুমাত্রিক.কম

প্রত্যন্ত জনপদে সম্প্রসারিত রেশম চাষ সরেজমিন দেখতে গেলেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা। বৃহস্পতিবার জেলার গোপীনাথপুরে রেশম চাষ পরিদর্শন করেন জেলা প্রশাসক। এসময় রেশম চাষিদের সঙ্গে কথা বলেন তিনি এবং গ্রামীণ অর্থনীতিকে স্বয়ংসম্পূর্ণ করতে ঐতিহ্যের রেশম চাষে আরও মনোনিবেশ করতে উৎসাহ দেন।

বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের গোপালগঞ্জে দায়িত্বরত মাঠকর্মী আলী হোসেন জানান, নানা সীমাবদ্ধতা ও প্রতিবন্ধকতা সত্ত্বেও সম্ভবনাময় রেশম চাষ সম্প্রসারণে আমরা সচেষ্ট রয়েছি। জেলা প্রশাসকের এই পরিদর্শন রেশম চাষিদের আরও উজ্জীবিত করবে। 

গোপালগঞ্জসহ দেশের অপরাপর জেলাগুলোতে ব্যাপকভাবে রেশম  চাষ সম্প্রসারণে বর্তমান শেখ হাসিনা সরকারের সদিচ্ছার কথা উল্লেখ করে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড সিবিএ সভাপতি মোঃ আবু সেলিম বলেন, কৃষিবান্ধব এই সরকারের একটি বড় প্রত্যয় হচ্ছে-গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী করা। একইসঙ্গে প্রচুর কর্মসংস্থান তৈরি করা। গোপালগঞ্জের মতো অন্যান্য জেলাগুলোতে ব্যাপকভিত্তিক রেশম চাষ সম্প্রসারণে বাস্তব ভিত্তিক কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন শেখ হাসিনা সরকারের সেই প্রত্যয়কে জয়যুক্ত করবে বলেই আমি মনে করি।

তিনি গোপালগঞ্জ জেলা প্রশাসকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রত্যন্ত অঞ্চলে রেশম চাষির বাড়িতে গিয়ে রেশম গুটি উৎপাদন কার্যক্রম পরিদর্শন প্রান্তিক চাষিদের জন্য এক বিরাট প্রেরণা। মাঠপ্রশাসনের কর্তাব্যক্তিদের এমন ঔদার্য দেশজুড়ে রেশমের সুদিন ফিরিয়ে আনতে অবদান রাখবে বলেই মনে করছি। 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer