Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

রিজেন্ট চেয়ারম্যান শাহেদের ব্যাংক হিসাব জব্দ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০২, ৯ জুলাই ২০২০

প্রিন্ট:

রিজেন্ট চেয়ারম্যান শাহেদের ব্যাংক হিসাব জব্দ

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা না করেই সনদ দেওয়ায় অভিযুক্ত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. শাহেদসহ সংশ্লিষ্টদের ব্যাংক হিসাব জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। আগামী ৩০ দিনের জন্য ব্যাংকগুলোকে এ নির্দেশনা পরিপালন করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে সব ব্যাংকে চিঠি দিয়ে এ নির্দেশনা দেওয়া হয়।

বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে, বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতি দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ বা সাহেদ করিম এবং তার স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে আপনাদের ব্যাংকে পরিচালিত সব হিসাবের লেনদেন মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ক্ষমতা বলে ৩০ দিনের জন্য জব্দ করার নির্দেশ দেওয়া হলো। একই সাথে তার হিসাব খোলার ফরম, লেনদেন বিবরণীসহ যাবতীয় তথ্য বিএফআইইউতে পাঠাতে বলা হয়েছে।

জানা গেছে, শাহেদ বা তার স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের হিসাবে অস্বাভাবিক লেনদেনের তথ্য পেলে তা আইন শৃংখলা বাহিনীকে দেবে বিএফআইইউ। প্রতারণা ও জালিয়াতির অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ঘটনায় আটজনকে আটক করলেও সাহেদসহ নয়জন আছেন ধরাছোয়ার বাইরে। জালিয়াতির দায়ে এরই মধ্যে রিজেন্ট হাসপাতালের দু’টি শাখা বন্ধ করে দিয়েছে র‌্যাব।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer