Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

রিজভীর বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:০৮, ২৪ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

রিজভীর বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা

ঢাকা : ‘ককটেল বিস্ফোরণ’ ঘটিয়ে পুলিশ সদস্যদের ‘হত্যাচেষ্টার’ অভিযোগে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৬৯ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। পল্লবী থানায় গতকাল শনিবার মামলাটি করা হয়। তবে পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করেনি।

পল্লবী থানার পরিদর্শক মোহাম্মদ এমরানুল ইসলাম প্রথম আলোকে বলেন, অনুমতি ছাড়া মিছিল নিয়ে পুলিশের কাজে বাধা ও হামলা করা এবং ককটেল বিস্ফোরণ ঘটানোর অভিযোগে বিএনপি নেতা রুহুল কবির রিজভীসহ ৬৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রুহুল কবির রিজভী শনিবার সাংবাদিকদের কাছে দাবি করেছিলেন, দলের চেয়ারপারসন কারাবন্দী অসুস্থ খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিরপুরে শান্তিপূর্ণভাবে তাঁরা মিছিলটি বের করেন। এটি কোনো সরকারবিরোধী মিছিল নয়, কিন্তু পুলিশ হঠাৎ তাঁদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। তখন অনেক নেতা-কর্মীসহ তিনিও আহত হন।

তবে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিরপুর বিভাগ) মোস্তাক আহমেদ বলেছিলেন, বিএনপি নেতা-কর্মীরা পুলিশ দেখে ঘটনাস্থল ত্যাগ করায় তাঁরা কোনো হামলা করেননি।মামলার এজাহারে নাম থাকা ৬৯ জনের উল্লেখযোগ্য কয়েকজন হলেন বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম, ছাত্রদলের জ্যেষ্ঠ সহসভাপতি রওনকুল ইসলাম, রূপনগর থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কাউসার হামিদ, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer