Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

রাস্তার পাশ থেকে জীবিত নবজাতক উদ্ধার

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:২৪, ১৩ আগস্ট ২০২০

প্রিন্ট:

রাস্তার পাশ থেকে জীবিত নবজাতক উদ্ধার

ছবি- বহুমাত্রিক.কম

যশোর : যশোরে শার্শা উপজেলার বাগআঁচড়ায় রাস্তার পাশ থেকে কাপড়ে মোড়ানো অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। বাগআচড়া ইউনিয়ন পরিষদের ২নম্বর ওয়ার্ডের মেম্বর আবু তালেব বলেন, বৃহস্পতিবার সকালে বাগআঁচড়া পল্লী বিদ্যুৎ সমিতির অফিসের সামনে আব্দুর রাজ্জাকের মিলের পাশ থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়েছে।

সাতমাইল গ্রামের শফিকুল ইসলাম বলেন,সকালে রাস্তা দিয়ে যাওয়ার সময় রাস্তার পাশে কাপড়ে মোড়ানো অবস্থায় একটা কিছু নড়াচড়া করতে দেখি। তখন ওর কাছে যেয়ে দেখি কাপড়ে মোড়ানো অবস্থায় একটি কন্যা শিশু ছটফট করছে। শিশুটিকে উদ্ধার করে স্থানীয় চেয়ারম্যান ও পুলিশকে জানায়।

বাগআচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াছ কবীর বকুল বলেন, স্থানীয়দের কাছে খবর পেয়ে ঘটনাস্থল থেকে এই নবজাতককে উদ্ধার করা হয়েছে। তাকে কে বা কারা রাস্তার পাশে ফেলে রেখেছে তা এখনও জানা যায়নি। এ ঘটনা বাগআচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক (তদন্ত) উত্তম কুমার বিশ্বাসকে জানানো হয়েছে।

নবজাতক সুস্থ আছে বলে জানিয়েছে বকুল বলেন, তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। শিশুটিকে আপাতত সহিদুলের হেফাজতে রাখা হয়েছে। বৈধ অভিভাবক না পাওয়া গেলে প্রশাসন পরবর্তী ব্যবস্থা নেবে।

বাগআচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক (তদন্ত) উত্তম কুমার বিশ্বাস বলেন, এটা শুনেছি। এতে পুলিশের কোন ভূমিকা নেই। এটা স্থানীয় চেয়ারম্যান মেম্বারদের কাজ।যদি অপরাধ হতো তবে আমরা ব্যবস্থা নিতাম। যদি শিশুটি মরে যায় তখন আমরা ব্যবস্থা নেব।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer