Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইলেন বঙ্গবন্ধুর খুনি মাজেদ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৩, ৮ এপ্রিল ২০২০

প্রিন্ট:

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইলেন বঙ্গবন্ধুর খুনি মাজেদ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে প্রাণভিক্ষার আবেদন করেছেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, বুধবার রাতে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন মাজেদ।এর আগে বুধবার বিকেলে আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছায়।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার বলেন, ওনার মৃত্যু পরোয়ানা কারাগারে পৌঁছেছে। উনি গতকাল (মঙ্গলবার) থেকে কারাগারে আছেন এবং তাকে কয়েদির পোশাক পরানো হয়েছে। বুধবার দুপুরে ঢাকার মহানগর দায়রা জজ এন হেলাল উদ্দিন চৌধুরী আবদুল মাজেদের বিরুদ্ধে মৃত্যু পরোয়িানা জারি করেন। এজন্য মাজেদকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে আনা হয়।

পরে রাষ্ট্রপক্ষ আদালতে মাজেদের মৃত্যু পরোয়ানা জারির আবেদন জানায়। এরপর বিচারক মাজেদের বিরুদ্ধে আনীত অভিযোগ ও মামলার রায় পড়ে শোনান এবং তাকে বঙ্গবন্ধু হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে মৃত্যু পরোয়ানা জারি করেন। এ সময় ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর পিপি আব্দুল্লাহ আবুসহ রাষ্ট্রপক্ষের একাধিক আইন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer