Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতি চারদিনের সফরে দুপুরে নেপাল যাচ্ছেন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০৫, ১২ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

রাষ্ট্রপতি চারদিনের সফরে দুপুরে নেপাল যাচ্ছেন

ঢাকা : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ মঙ্গলবার দুপুরে চারদিনের রাষ্ট্রীয় সফরে নেপাল যাচ্ছেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন বাসস’কে বলেছেন, ‘নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারীর আমন্ত্রণে রাষ্ট্রপতি হামিদ মঙ্গলবার চারদিনের রাষ্ট্রীয় সফরে নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।’

সফরের সময়সূচি অনুসারে, রাষ্ট্রপতি ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট (নং বিজি ৭১) আজ দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেপালের উদ্দেশ্যে যাত্রা করবে।

বিমানটি স্থানীয় সময় বেলা ১২ টা ৪৫ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে । নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বিমানবন্দরে রাষ্ট্রপতি আবদুল হামিদকে অভ্যর্থনা জানাবেন।সফরকালে রাষ্ট্রপতি হামিদ কাঠমান্ডু ম্যারিয়ট হোটেলে অবস্থান করবেন।

এই সফরে বাংলাদেশের রাষ্ট্রপতি নেপালের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাত করবেন। নেপালের প্রেসিডেন্ট ভান্ডারী বাংলাদেশের রাষ্ট্রপতি এবং তাঁর প্রতিনিধিদলের সম্মানে ভোজ সভার আয়োজন করবেন।

অন্যান্য কর্মসূচির মধ্যে রাষ্ট্রপতি আবদুল হামিদ, নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, জাতীয় পরিষদের চেয়ারপারসন এবং নেপালের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। নেপালের অন্যান্য রাজনৈতিক নেতাদের সঙ্গেও তাঁর বৈঠকের কথা রয়েছে।প্রেস সচিব আরও জানান, আবদুল হামিদ পোখারা এবং কাঠমান্ডুর ঐতিহাসিক, প্রতœতাত্ত্বিক ও সাংস্কৃতিক স্থান সমুহ পরিদর্শন করবেন।রাষ্ট্রপতি হামিদ ১৫ নভেম্বর দেশে ফিরবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer