Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

রামেকের করোনা ইউনিটে আরো ১৩ মৃত্যু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৪, ২২ জুন ২০২১

প্রিন্ট:

রামেকের করোনা ইউনিটে আরো ১৩ মৃত্যু

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১৩ জনের মৃত্যু হয়েছে।মৃতদের মধ্যে পাঁচজনের করোনা পজিটিভ ছিল এবং আটজন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। ১৩ জনের মধ্যে ১২ জনই রাজশাহী জেলার। একজন নাটোরের।

এ নিয়ে চলতি মাসের ২২ দিনে (১ জুন সকাল ৮টা থেকে ২২ জুন সকাল ৮টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ২২৮ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আজ সোমবার (২১ জুন) এসব তথ্য জানিয়েছেন।

রামেক হাসপাতালের পরিচালক বলেন, গতকাল সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার কাল ৮টার হাসপাতালের করোনা ইউনিটে ১৩ জন মারা গেছেন। মৃতরা রাজশাহী জেলার ১২ জন এবং নাটোরের একজন।

শামীম ইয়াজদানী আরো জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালে ভর্তি আছেন ৩৯৩ জন। এর মধ্যে রাজশাহীর ২৫৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬১ জন, নাটোরের ৩৩ জন, নওগাঁর ৩০ জন, পাবনার ৭ জন, কুষ্টিয়ার ৫ জন ও চুয়াডাঙ্গার ১ জন। অন্যান্য ২ জন রয়েছেন। আগের দিন ভর্তি ছিলেন ৪০২ জন। অথচ রামেক হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা ৩০৯টি।

এদিকে, ভারত সীমান্তবর্তী জেলা রাজশাহীতে গত ১১ জুন থেকে বিশেষ `লকডাউন` চলছে। এ জেলার সঙ্গে গোটা দেশের যোগাযোগ বন্ধ রয়েছে। এর পরও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। প্রতিদিনই গড়ে ১২ থেকে ১৩ জনের মৃত্যু হচ্ছে রামেক হাসপাতালের করোনা ইউনিটে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer