Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

রাতের তাপমাত্রা ২ ডিগ্রি কমতে পারে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫৪, ২০ ফেব্রুয়ারি ২০২১

প্রিন্ট:

রাতের তাপমাত্রা ২ ডিগ্রি কমতে পারে

সারাদেশে আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আর রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। শনিবার সকালে আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে।

আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, ‘দিন মেঘলা হয়ে আছে। তবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। কোথাও ছিঁটেফোটা বৃষ্টি হতেও পারে। আজকের দিনের তাপমাত্রাও কমবে, রাতের তাপমাত্রাও কমবে। রোববার রোদ উঠবে, তাই দিনের বেলা তাপমাত্রা বেড়ে যাবে। তবে রোববার রাতে তাপমাত্রা কম থাকবে। আগামী দুই দিনে রাতের তাপমাত্রা একটু কম থাকবে।’

‘কয়েক দিন ধরেই মেঘ আসছে, আবার যাচ্ছে। ঋতু পরিবর্তন হচ্ছে। এই সময়টা পরিবর্তনের মধ্যে পড়েছে। শীত থেকে গরমের দিকে যাচ্ছে। এই পরিবর্তনের জন্য এগুলো হচ্ছে’, যোগ করেন এ আবহাওয়াবিদ।

আবদুর রহমান আরও বলেন, ‘ইতোমধ্যে আমরা গরমে গেছি। এখন শীতের প্রভাব ওইভাবে আর নেই। গত দুই-তিনদিন রাতে গরম গরম ভাব ছিল, সেটা আগামী দুই দিন কম থাকবে রাতে। গরমই চলছে। দিন দিন এখন গরমের দিকেই যাবে।’

শনিবার সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে weঅফিস জানিয়েছে, আংশিক মেঘলা থেকে মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer