Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

রাজত্বের পথে এগোচ্ছে ভারত : বিদায়ী ভাষণে রামনাথ কোবিন্দ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:১৭, ২৫ জুলাই ২০২২

প্রিন্ট:

রাজত্বের পথে এগোচ্ছে ভারত : বিদায়ী ভাষণে রামনাথ কোবিন্দ

বিদায়ী ভাষণে ভারতবাসীকে স্বপ্ন দেখালেন দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রোববার বিদায়ী রাষ্ট্রপতি বললেন, “একবিংশ শতাব্দীতে রাজত্ব করার পথে এগিয়ে যাচ্ছে ভারত।” সেইসঙ্গে আবেগতাড়িত হয়ে ভারতীয় গণতন্ত্রকে স্যালুট জানালেন দেশটির ১৪তম রাষ্ট্রপতি।

তিনি বলেন, “আজ সকল দেশবাসীর উদ্দেশে ভাষণ দিচ্ছেন কানপুর দেহাত জেলার পারৌখ গ্রামের একটি সাধারণ পরিবারে বড় হয়ে ওঠা রামনাথ কোবিন্দ। সেজন্য আমাদের দেশের প্রাণবন্ত গণতান্ত্রিক ব্যবস্থাকে স্যালুট জানাই।”

তিনি আরও বলেন, “নিজের মূলের সঙ্গে যুক্ত থাকা ভারতীয় সংস্কৃতির বিশেষত্ব। নিজেদের গ্রাম বা শহর এবং স্কুল ও শিক্ষকদের সঙ্গে যুক্ত থাকার এই ঐতিহ্য বজায় রাখার জন্য আমি যুব প্রজন্মের কাছে আর্জি জানাচ্ছি।”

রামনাথ কোবিন্দ বলেন, “একবিংশ শতাব্দীতে রাজত্ব করার পথে এগিয়ে যাচ্ছে ভারত। আজাদি কা অমৃত মহোৎসব উদযাপন করছে দেশ। আগামী স্বাধীনতার ৭৫তম বর্ষ উদযাপন করব আমরা। আমরা অমৃতকালে প্রবেশ করব, যা স্বাধীনতার ১০০তম বর্ষের আগের ২৫ বছর।”

তিনি বলেন, “আমি সবসময় বিশ্বাস করে এসেছি যে ভারতের মতো কোনও দেশ ভাগ্যবান নয়। যেদেশে এত নেতা-নেত্রী আছেন। যাদের প্রত্যেকের মগজাস্ত্র দুর্দান্ত।”

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer