Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

রফিকুল ইসলাম মিয়া গ্রেপ্তার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৯, ২০ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

রফিকুল ইসলাম মিয়া গ্রেপ্তার

ঢাকা: দুর্নীতি মামলায় তিন বছরের কারাদণ্ড পাওয়ার কয়েক ঘণ্টা পরই মঙ্গলবার সন্ধ্যায় সাদা পোশাকের পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর বাংলামোটর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে ইউএনবিকে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান। তিনি বলেন, দুর্নীতি মামলায় দণ্ডিত রফিকুল ইসলামের বিরুদ্ধে পরোয়ানা জারি হওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে আজ ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালত সম্পদের তথ্য জমা না দেয়ার মামলায় রফিকুল ইসলামকে তিন বছরের কারাদণ্ড দেয়। রফিকুলের আইনজীবীর সময় চেয়ে দায়ের করা আবেদন খারিজ করে দিয়ে আদালতের বিচারক শেখ গোলাম মাহবুব এ আদেশ দেন।

পাশাপাশি বিএনপির সাবেক মন্ত্রী রফিকুলকে আদালত ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম করাদণ্ড দিয়েছে। রায় ঘোষণার সময় আসামি রফিকুল আদালতে উপস্থিত না থাকায় বিচারক তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

২০০১ সালে দুর্নীতি দমন কমিশন বিএনপির এই সিনিয়র নেতাকে সম্পদের হিসাব বিবরণী জমা দিতে নোটিস দিলেও তিনি তা জমা দেননি। পরবর্তীতে ২০০৪ সালের ১৫ জানুয়ারি দুর্নীতি দমন কমিশন কর্মকর্তা লিয়াকত হোসেন রফিকুলকে অভিযুক্ত করে রাজধানীর উত্তরা থানায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলার তদন্ত শেষে একই বছরের ৩০ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেন দুদকের ওই কর্মকর্তা। আদালত অভিযোগ আমলে নিয়ে ২০১৭ সালের ১৪ নভেম্বর বিচার শুরু করে।-ইউএনবি

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer