Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আওয়ামী লীগ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০১, ১৬ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ২১:০১, ১৬ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আওয়ামী লীগ

ঢাকা : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু। এরশাদের প্রতি সম্মান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে আওয়ামী লীগ প্রার্থীর সরে দাঁড়ানোয় দলের তৃণমূল থেকে সচেতন ভোটারদের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। সোমবার বিকেলে এ বিষয়টি নিশ্চিত করেন রংপুর মহানগর আওয়ামী লীগের মাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল।

তিনি বলেন, আমাদের দলীয় সিদ্ধান্ত ও প্রধানমন্ত্রীর নির্দেশেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আজ সোমবার বিকেলে রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে দলীয় নেতা-কর্মীদের নিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন রেজাউল করিম রাজু।

তুষার কান্তি মন্ডল আরো বলেন, ‘আমরা মনোনয়নপ্রত্যাশীরা গত ৭ সেপ্টেম্বর গণভবনে প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছিলাম। সেইদিন রংপুর উপ-নির্বাচনের মনোনয়ন বাছাই বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রার্থী হিসেবে রাজুকে চূড়ান্ত করেছিলেন। প্রধানমন্ত্রী সেদিন এও বলেছিলেন, গঠনতন্ত্র অনুযায়ী দেশের বৃহৎ দল হিসেবে আওয়ামী লীগকে প্রার্থী দিতে হয়, তাই দিলাম। আবার যেহেতু জাতীয় পার্টি (জাপা) আমাদের মহাজোটের অংশ, তাই প্রয়োজেন প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়া হতে পারে। তখন আমরা জাতীয় পার্টির সমর্থন দিয়ে নির্বাচন করব। এতে কোনো অভিমান রাখা যাবে না।’

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer