Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

পিএসটিসি’র মতবিনিময়ে সিভিল সার্জন

‘যে বেতন পাই সেটুকু কাজ করি তো?’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৮, ১৪ জুন ২০১৯

প্রিন্ট:

‘যে বেতন পাই সেটুকু কাজ করি তো?’

ছবি : বহুমাত্রিক.কম

গাজীপুর: গাজীপুরের সিভিল সার্জন ডাঃ সৈয়দ মোঃ মনজুরুল হক চিকিৎসকদের নিজেদের দায়িত্ব-কর্তব্যের বিষয়ে আরও সচেষ্ট হতে তাগিদ দিয়েছেন।চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘‘নিজেকে প্রশ্ন করেন, ‘আমি যে বেতন পাই সেটুকু কাজ করি তো?’’

বেসরকারি সংস্থা পিএসটিসি মরণব্যাধী এইচআইভি (এইডস্) প্রতিরোধে করণীয় বিষয়ে গাজীপুর সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে গত ১০ জুন এক মতবিনিময় সভায় এসব কথা বলেন সিভিল সার্জন। 

অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দ মোঃ মনজুরুল হক আরও বলেন, ‘মানুষ ডাক্তারের কাছে না যেয়ে অডাক্তারের কাছে যায়। অথচ রোগ প্রতিরোধে সরকারি বরাদ্দের ৭৫ ভাগ খরচ হয় সরকারের। কাজেই কাউন্সিলিংটা এখানে খুব জরুরি। এদিকে জোর দিয়ে সেবা প্রার্থীদের সাথে ভাল ব্যবহারও করতে হবে।’

পিএসটিসি এর সংযোগ প্রকল্পের গাজীপুর জেলা সমন্বয়কারী প্রিয়দর্শন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন গাজীপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সৈয়দ মোকছেদুল আলম (লিটন)। এতে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।

আয়োজক প্রতিষ্ঠান পিএসটিসি সংযোগ প্রকল্প কর্তৃপক্ষ জানান, তাদের এ প্রতিষ্ঠান ১৯৭৮ সাল থেকে কাজ করছে। বর্তমানে সংয়োগ প্রকল্পের আওতায় গাজীপুরসহ দেশের সাতটি জেলায় এ কর্যক্রম চলছে। ১৫ থেকে ২৪ বছরের ছেলে- মেয়েদের মধ্যে এ বিষয়ে সচেতনতা সৃষ্টি করা ও যৌনবাহিত রোগ সনাক্তকরণ সহ বিনামূল্যে চিকিৎসা প্রদান করছে এই স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer