Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

যুব বিশ্বকাপ : কোভিড মোকাবেলায় আইসিসির পদক্ষেপ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪৮, ১৪ জানুয়ারি ২০২২

প্রিন্ট:

যুব বিশ্বকাপ : কোভিড মোকাবেলায় আইসিসির পদক্ষেপ

আজ থেকে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চর্তুদশ আসরে মহামারি কোভিড মোকাবেলায় বিশেষ পদক্ষেপ গ্রহন করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কোভিড মোকাবেলার জন্য বিশেষ দল গঠন করেছে আইসিসি।

আইসিসি জানিয়েছে, বিশেষ বায়ো সিকিউরিটি প্রোটোকল তৈরি করা হয়েছে। মহামারি মোকাবেলায় বায়োসেফটি সায়েন্টিফিক অ্যাডভাইসরি গ্রুপ (বিএসএজি) নামে একটি বিশেষজ্ঞ দল তৈরি করা হয়েছে।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের যেসব ভেন্যুতে খেলা হবে, সেখানকার সরকারের প্রতিনিধিরা বিএসএজি বিশেষজ্ঞ দলে থাকবেন। এছাড়া অংশহগ্রণকারী প্রত্যেকটি দেশের প্রতিনিধিরাও থাকবেন।
বিএসএজির বিশেষজ্ঞ দলে থাকা সদস্যরা বিশ্বকাপ চলাকালীন সর্বাত্মক জৈবদুর্গ ঠিক থাকছে কি-না, সব নিয়ম ঠিক মতো মানা হচ্ছে কি না, সেগুলো উপর কড়া নজর রাখবেন। কোন রকম নিয়ম ভঙ্গ হলেই তা আইসিসিকে জানাবেন।

আইসিসির হেড অফ ইন্টিগ্রিটি অ্যালেক্স মার্শাল এক বিবৃতিতে বলেন, ‘আইসিসি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এবং চারটি আয়োজক প্রভিন্সিয়াল সরকারের সাথে অংশীদারিত্বে আইসিসি অনূর্ধ্ব-১৯ পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ ২০২২-এর জন্য একটি শক্তিশালী এবং আনুপাতিক জৈব নিরাপত্তা পরিকল্পনা করেছে।

‘অংশগ্রহণকারী সব ক্রিকেটার, কর্মকর্তা, আম্পায়ার, সম্প্রচারক সংস্থার প্রতিনিধিদের স্বাস্থ্যের নজর দেয়া আমাদের কাছে অগ্রাধিকার। নিরাপদ পরিবেশ তৈরি করাই আমাদের লক্ষ্য।’

তিনি আরও বলেন, ‘আমরা ক্রিকেটের প্রতি মনোযোগ দিতে এবং এটি নিশ্চিত করতে চাই যে এটি একটি নিরাপদ পরিবেশে খেলা হচ্ছে। যেখানে খেলোয়াড়রা তাদের বেশিরভাগের জন্য প্রথম বিশ্বকাপের অভিজ্ঞতা উপভোগ করতে পারেন।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer