Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় নিহত বেড়ে ২১

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৮:২৬, ২৫ মে ২০২২

আপডেট: ০৮:২৭, ২৫ মে ২০২২

প্রিন্ট:

যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় নিহত বেড়ে ২১

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি প্রাথমিক বিদ্যালয়ে ভয়াবহ বন্দুক হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। তাদের মধ্যে ১৮ জনই শিশু। রাজ্যের পুলিশের বরাত দিয়ে এ খবর দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।স্থানীয় সময় মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে এ হত্যাযজ্ঞ ঘটে।

এ ঘটনায় পুলিশের গুলিতে মারা গেছেন হামলাকারী। তিনি এই স্কুলের সাবেক শিক্ষার্থী। ঘটনাস্থলে আসার আগে ১৮ বছর বয়সী ওই তরুণ তার দাদিকেও গুলি করে বলে জানা গেছে।

এদিকে, এ ঘটনায় গভীর শোক প্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নিহতদের স্মরণে তিনদিন জাতীয় পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা দিয়েছেন।

পুলিশ জানায়, সান আন্তোনিও শহর থেকে প্রায় ৮৫ মাইল দূরে অবস্থিত উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে প্রবেশ করে এক বন্দুকধারী। এ সময় রাইফেল হাতে স্কুল ভবনটির ভেতরে শিক্ষার্থী এবং শিক্ষকদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে ওই হামলাকারী। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় বেশ কয়েকজনের, যাদের মধ্যে অধিকাংশই শিশু। আহত হন আরও বেশ কয়েকজন।

খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে যায়। পরে পুলিশের গুলিতে হামলাকারী নিহত হন।

এ ঘটনার পরপরই হাতহতের বিষয়টি নিশ্চিত করেছেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট। একইসঙ্গে প্রকাশ করা হয় হামলাকারীর নামও। ১৮ বছর বয়সী ওই বন্দুকধারীর নাম সালভাদর রামোস বলে জানা গেছে। তিনি ওই স্কুলের সাবেক শিক্ষার্থী বলেও জানানো হয়।

ভয়াবহ এ হামলার কারণ সম্পর্কে কিছু জানা না গেলেও, ঘটনা তদন্তে মাঠে নেমেছে পুলিশ ও এফবিআই।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer