Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ হত্যাকারী পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩০, ৩০ মে ২০২০

প্রিন্ট:

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ হত্যাকারী পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যে এক কৃষ্ণাঙ্গ এক ব্যক্তিকে হত্যার দায়ে অভিযুক্ত সেই পুলিশ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, শুক্রবার দেশটির ওই অঙ্গরাজ্যের কর্মকর্তারা এই তথ্য নিশ্চিত করেছেন। তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপলিসে পুলিশ জর্জ ফ্লয়েড নামের এক ব্যক্তিকে হত্যা করলে এই বিক্ষোভের সূত্রপাত হয়। একজন প্রত্যক্ষদর্শীর ধারণ করা ১০ মিনিটের ওই ভিডিওতে দেখা গেছে, হাঁটু দিয়ে এক কৃষ্ণাঙ্গ ব্যক্তির গলা চেপে ধরে তাকে শ্বাসরোধ করে হত্যা করেছে এক শ্বেতাঙ্গ পুলিশ সদস্য। নিহত ব্যক্তি নিরস্ত্র ছিলেন। নিঃশ্বাস নিতে না পেরে তাকে কাতরাতে দেখা যায়। কৃষ্ণাঙ্গদের দাবি, বর্ণবিদ্বেষের বলি হয়েছেন জর্জ ফ্লয়েড। জর্জ ফ্লয়েডের হত্যার ঘটনার প্রতিবাদে দেশটির বিভিন্ন রাজ্য এখন উত্তাল।

শুক্রবার মিনেসোটার ডিপার্টমেন্ট অফ পাবলিক সেফটির কমিশনার জন হ্যারিংটন বলেন, এক ভিডিওতে দেখা গেছে পুলিশ কর্মকর্তা ডারেক চাউভিন সোমবার হ্যান্ডকাপ লাগা অবস্থায় ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে কমপক্ষে পাঁচ মিনিট চেপে ধরে থাকেন। তিনি জানান, এরইমধ্যে ডারেক চাউভিন নামে পুলিশ কর্মকর্তাকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer