Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

যুক্তরাষ্ট্রে অ্যাওয়ার্ড পেলেন ফোজিত শেখ বাবু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৫০, ১ ডিসেম্বর ২০২২

প্রিন্ট:

যুক্তরাষ্ট্রে অ্যাওয়ার্ড পেলেন ফোজিত শেখ বাবু

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াতে নিয়মিত বাংলা সংস্কৃতির কৃষ্টি কালচারের আয়োজন করে থাকেন, ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি সামাজিক সাংস্কৃতিক ও সোশ্যাল সংগঠনটি। এর কর্ণধার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু রুমি ও শামসুন চৌধুরীর, এই প্রতিষ্ঠানটি এবার বাংলাদেশে ও আয়োজন করে ‘ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি নাইট অ্যাওয়ার্ড’। রোববার রাতে রাজধানীর অভিজাত ক্লাব ‘গুলশান ক্লাব’-এ ছিমছাম আয়োজনে সাজানো এই অনুষ্ঠানটি বিনোদনে পরিপুর্ন ছিল।

দেশের সফলতা ও রোহিঙ্গাদের দুঃখ দুর্দশার চিত্র আন্তর্জাতিক মহলে তুলে ধরার জন্য এই সম্মাননা পাওয়ার পর অনুভূতি প্রকাশ করতে যেয়ে আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবু বলেন, আমেরিকার বুকে বাংলাদেশের সাংস্কৃতিক কৃষ্টি-কালচার যে জুটিটি দীর্ঘদিন যাবত অক্লান্ত পরিশ্রম করে ধরে রেখেছেন সে আর কেউ নয়, আমাদের সকলের প্রিয় আবু রুমি ও স্যামসন চৌধুরী, আমার দেখা মতে পৃথিবীর শ্রেষ্ঠ স্বামী-স্ত্রী জুটি তাদের অক্লান্ত পরিশ্রমের ফলে আমেরিকার বুকে ফুটে উঠেছে এক খন্ড বাংলাদেশ তাদের সম্মাননা পেয়ে আমি আনন্দিত এজন্য তাদের কাছে আমি চির কৃতজ্ঞ আমার পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন শুভেচ্ছা স্বাগতম।

এখানে বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন কিংবদন্তি চিত্রনায়িকা, রোজিনা। জনপ্রিয় কন্ঠশিল্পী আঁখি আলমগীর। এ প্রজন্মের গুণী ও জনপ্রিয় অভিনেত্রী, মেহজাবীন চৌধুরী। জনপ্রিয় চিত্রনায়িকা বুবলী। জনপ্রিয় নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক ইভান শাহরিয়ার সোহাগ। আবৃত্তিশিল্পী সামিউল ইসলাম পোলাক। কবি সাবরিনা রুবীন। বিশিষ্ট ফ্যাশন স্টাইলিস্ট ও কোরিওগ্রাফার গৌতম সাহা। ডা. হালিদা আক্তার বিশিষ্ট চিকিৎসক, জন হোপিংস হসপিটাল, আমেরিকা। ড. বদরুল খান, ই লার্নিং স্পেশালিষ্ট, আমেরিকা। সৈয়দ হাসান ইমাম, ফাউন্ডার আনন্দ অঙ্গন স্কুল অব ফাইন আর্টস। দেশের সফলতা ও রোহিঙ্গাদের দুঃখ দুর্দশার চিত্র আন্তর্জাতিক মহলে তুলে ধরার জন্য, ফোজিত শেখ বাবু, বিশিষ্ট আলোকচিত্র শিল্পী। কুদ্দুস বাউল, বরেণ্য বাউল শিল্পী, কুষ্টিয়া। স্বপ্নীল সজীব, জনপ্রিয় সংগীতশিল্পী। সূবর্ণা নাওয়াদীর, বিশিষ্ট উপস্থাপিকা।

সম্মানিত অতিথি মাননীয় সংসদ সদস্য, ক্রীড়াব্যক্তিত্ব ও ব্যবসায়ী সালাম মুর্শেদী ও সংগঠনের প্রতিষ্ঠাতা কর্ণধার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু রুমি ও শামসুন চৌধুরীর সকলের হাতে সম্মাননা ট্রফি ও সনদ তুলে দেন এ সময় আরো উপস্থিত ছিলেন লেফটেনেনট জেনারেল অব: শামসুদদিন, তৌফিক হাসান প্রাক্তন উপ হাই কমিশনার, কোলকাতা, মোহাম্মদ ওয়াহীদ হোসেন, কান্ট্রি ডাইরেক্টর, বায়ো, আজিজুল হাকিম, অভিনেতা, জনাব শফিউ উদ্দিন। মোসলেউদ্দিন খোকা, কফিলউদ্দিন, রিয়াদ আহাম্মেদ, রিমন আহাম্মেদসহ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী, সাহিত্যিক, কবি, সাংবাদিক ডাক্তার ইঞ্জিনিয়াররা।

প্রজন্মের ব্যস্ত আবৃত্তিশিল্পী সামিউল ইসলাম পোলাক কিংবদন্তী আশা ভোঁশলের গাওয়া ক্ল্যাসিক গান ‘মেরা কুছ সামান’ নতুন আঙ্গিকে তুলে ধরেছেন পোলাক। ‘সোহাগ ড্যান্স গ্রুপ’ দারুণ দুটি নাচের পরিবেশনা করে। এছাড়া ছিল কৃষ্ণাঙ্গ বিদেশির কণ্ঠে বাংলা গানসহ আরও শিল্পীদের গানের পরিবেশনা। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত হন জনপ্রিয় অভিনেতা আজিজুল হাকিম, বাইফা অ্যাওয়ার্ডের ফাউন্ডার শাহারিয়ার স্বপনসহ শোবিজের অনেক প্রিয়মুখ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer