Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

যুক্তরাজ্য ও ইতালি সফরে যাচ্ছেন ভারতীয় সেনাপ্রধান

India News Network

প্রকাশিত: ১৯:১০, ৪ জুলাই ২০২১

আপডেট: ১৯:১০, ৪ জুলাই ২০২১

প্রিন্ট:

যুক্তরাজ্য ও ইতালি সফরে যাচ্ছেন ভারতীয় সেনাপ্রধান

তিনি ইতালির বিখ্যাত শহর ক্যাসিনোতে ভারতীয় সেনাদের সম্মানার্থে নির্মিত একটি স্মৃতিসৌধের উদ্বোধন করবেন

যুক্তরাজ্য এবং ইতালি সফরে যাচ্ছেন ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারভানে। আগামী ৫ জুলাই, সোমবার, চারদিনের সফরে উক্ত দেশগুলোর উদ্দেশ্যে রওনা করবেন তিনি। 

এর মধ্যে দুদিন (০৫ এবং ০৬ জুলাই) তিনি যুক্তরাজ্য এবং পরবর্তী দুদিন (০৭ ও ০৮ জুলাই) ইতালী অবস্থান করবেন বলে জানা গিয়েছে। সফরকালে রাষ্ট্রগুলোর সঙ্গে প্রতিরক্ষা খাতে সম্পর্ক আরও জোরদারে আলোচনা করবেন সেনা প্রধান নারভানে। 

রোববার, ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রে জানানো হয়েছে, আগামী ০৫ থেকে ০৮ জুলাই অবধি চারদিনের সফরকালে যুক্তরাজ্য এবং ইতালীর প্রতিরক্ষা সচিব, সেনাপ্রধান এবং অন্যান্য সিনিয়র সামরিক কর্মকর্তাগনের সঙ্গে বৈঠক করবেন ভারতীয় সেনাপ্রধান। 

এছাড়াও, তিনি ইতালির বিখ্যাত শহর ক্যাসিনোতে ভারতীয় সেনাদের সম্মানার্থে নির্মিত একটি স্মৃতিসৌধের উদ্বোধন করবেন। সৌধটি ইতালীকে ফ্যাসিবাদী শক্তির হাত থেকে মুক্ত করণের প্রয়াস হিসেবে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় মন্টি-ক্যাসিনো যুদ্ধে প্রাণ হারানো পাঁচ হাজারেরও বেশি ভারতীয় সৈনিকের সম্মানার্থে নির্মাণ করা হয়েছে। 

উল্লেখ্য, যুক্তরাজ্য এবং ইতালী উভয়ের সঙ্গেই প্রতিরক্ষা, স্বাস্থ্যসেবা, মহাকাশ, শিক্ষা, প্রযুক্তি, জ্বালানী সহ অন্যান্য ক্ষেত্রে শক্তিশালী কূটনৈতিক সম্পর্ক এবং অংশীদারিত্ব রয়েছে ভারতের।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer