Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

যানজটে ম্লান ঈদ আনন্দ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৪১, ২১ জুলাই ২০২১

প্রিন্ট:

যানজটে ম্লান ঈদ আনন্দ

ঈদের দিনেও মহাসড়কে দীর্ঘ ১২ কিলোমিটার যানজট। উত্তরবঙ্গের হাজার হাজার মানুষের ঈদের দিন কাটছে মহাসড়‌কেই। চরম ভোগান্তির শিকার এসব ঘরমুখো মানুষ।

টানা কয়েক দিনের মতো বুধবার ঢাকা- টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে বঙ্গবন্ধু সেতু থেকে কা‌লিহাতীর এলেঙ্গা পর্যন্ত ১২ কি‌লো‌মিটার অং‌শে যানজট র‌য়ে‌ছে। ফলে উত্তরবঙ্গের হাজার হাজার মানুষকে ঈদের দিনও যানজটে পড়ে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। অনেকেই ঈদের নামাজও পড়তে পারেননি।

এর আগে মঙ্গলবার ভোর থে‌কে শুরু হয় যানজট। মাঝে কিছুটা স্বাভাবিক হয়ে আবার তীব্র হয়ে ওঠে। ঈদের দিন সকাল গড়িয়ে দুপুর হয়ে এলেও যানজট নিরসন হচ্ছে না।

ঈদযাত্রায় ঘরে ফেরার অপেক্ষায় রংপু‌রের আবদুল মোতা‌লেব। তিনি জানান, মঙ্গলবার দুপুরে বা‌ড়ির উদ্দেশে রওয়ানা হ‌য়ে‌ছিলেন। আজ সকাল হ‌লেও এখন পর্যন্ত এলেঙ্গা পার হ‌তে পা‌রেননি। ঈদের নামাজটা কপালে জুটল না।

আরেক যাত্রী কুষ্টিয়ার শেফালী বেগম জানান, বাড়িতে পরিবারের সঙ্গে ঈদ আনন্দ উপভোগ করার জন্য দীর্ঘদিন পর গতকাল গাড়িতে উঠেছি, অথচ এখনও বাড়ি যেতে পারলাম না। আবার আগামীকাল সকালেই ঢাকায় ফিরতে হবে। না হলে লকডাউনে ফিরতে গাড়িও পাওয়া যাবে না।

এলেঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, গত কয়েকদিন ঈদ উপলক্ষে মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ বেড়ে যাওয়ায় প্রতিদিনই যানজটের সৃষ্টি হচ্ছে। আজও বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার এলাকায় যানজট রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক হবে বলেও জানান তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer