Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

যশোরে ভূমিদস্যুদের বিরুদ্ধে অভিযোগ দেয়ায় বিপাকে সাংবাদিক

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০৮, ২৭ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

যশোরে ভূমিদস্যুদের বিরুদ্ধে অভিযোগ দেয়ায় বিপাকে সাংবাদিক

যশোর : যশোর শহরের পুরাতন কসবা মৌজায় জোর করে জমি দখল করে নেয়ার ঘটনায় অভিযোগ দেয়ায় ভূমিদস্যুরা সাংবাদিক আইয়ুব হোসেনকে জীবননাশের হুমকি দিচেছ। এ ঘটনায় তিনি জীবনের নিরাপত্তার দাবিতে সাধারণ ডায়েরি করেছেন।

যশোর শহরের পুরাতন কসবা বিবি রোড বাইলেন মোশারফের ছেলে সাংবাদিক আইয়ূব হোসেন ২১ ডিসেম্বর কোতয়ালি মডেল থানায় দায়েরকৃত অভিযোগে বলেছেন, পুরাতন কসবা মৌজায় আইয়ূব হোসেনের স্ত্রী সুলতানা খাতুনের পৈত্রিক সূত্রে প্রাপ্ত ও তার চাচা শশুর শেখ আবুল খায়ের ওরফে সবজেল এর নিকট হতে ১২/১৩ বছর পূর্বে আইয়ূব হোসেনের আপন ভাই লিয়াকত আলী ওই মৌজায় ৩.৩০ শতক জমি ক্রয় করেন। আইয়ূব হোসেনের জমির সীমানা থাকা শেখ ইউনুস, শেখ মাখন, শেখ আশিকুল, শেখ টাংকু, শেখ আলমসহ অন্যান্য বোনদের অংশ পান উল্লেখ করে ১৩ শতক জমি ক্রয় করেন। একই এলাকার সুমন, সেলিম, বাবুল খান ও তার স্ত্রীসহ ৮/১০জন সন্ত্রাসী তাদের জমি ক্রয় করে সোজাভাবে সীমানা না করে আসামীদের ক্রয়কৃত জমির পিছনের অংশে নিচু জায়গা না নিয়া আইয়ূব হোসেন ও তার ভাই লিয়াকত এর জমির ডাঙ্গা জায়গা থাকায় উল্লেখিত আসামীসহ অজ্ঞাতনামা আসামীরা বিগত ২০১৭ সালের ৮ এপ্রিল সকাল ১০ টায় বেআইনী ভাবে জমিতে প্রবেশ করে জমি তাদের বলে স্থায়ীভাবে জোরপূর্বক দখল করে বাঁশের চটা, টিন দিয়ে সীমানা দিয়ে রাখে। জমি ছেড়ে দিতে বললে আসামীরা অকথ্য ভাষায় গালিগালাজসহ মারপিট খুন জখমসহ লাশ গুম করার হুমকি দেয়।

গত ১৯ ডিসেম্বর দুপুর সাড়ে ১২ টায় আইয়ূব হোসেন ও তার ভাই তাদের জমিতে ভাঙ্গা ইট, খোয়া, সুরকি ফেলার সময় বাবুল খানের স্ত্রী অনধিকার আইয়ূব হোসেনের বাড়িতে প্রবেশ করে বিভিন্ন ধরনের হুমকি দেয়। আসামীরা প্রায় সময় অজ্ঞাতনামা লোকজন পাঠিয়ে আতংক সৃষ্টি করে আসছে। এছাড়া আসামীরা আইযূব হোসেন ও তার ভাই লিয়াকত হোসেনের জমি দখল করে অহেতুক উল্টো হয়রানী করে আসছে। 

অভিযোগ দেয়ার পর থানার ওসি মনিরুজ্জামান পুরাতন কসবা ফাঁড়িকে সরেজমিনে পরিদর্শন ও রিপোর্ট করার নির্দেশ দেন। পুরাতন কসবা ফাঁড়ির এস আই হাসান বুধবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর আসামিরা সাংবাদিক আইয়্বু হোসেন ও তার পরিবারের লোকজনকে অকথ্য ভাষায় গালিগালাজ ও জীবননাশের হুমকি দিচ্ছে। এছাড়া জীবনে শেষ করার হুমকি দিয়ে মোটরসাইকেলে মহড়া দিচ্ছে। এতে আইয়ুব হোসেন জীবনের নিরাপত্তার দাবি জানিয়ে বৃহস্পতিবার কোতয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer