Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

যশোরে ব্রি ধান-৮৭ এর ফসল কর্তন ও মাঠ দিবস পালন

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২৯, ৫ নভেম্বর ২০২০

প্রিন্ট:

যশোরে ব্রি ধান-৮৭ এর ফসল কর্তন ও মাঠ দিবস পালন

ফাইল ছবি

যশোর : আমন মৌসুমের উচ্চ ফলনশীল জাত ব্রি ধান-৮৭ এর ফসল কর্তন ও মাঠ দিবস পালিত হয়েছে। বুধবার সকাল ১১টায় বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার আয়োজনে যশোর সদর উপজেলার চাঁচড়া কৃষ্ণবাটি স্কুল মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এস এম মফিজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রধান মৃত্তিকা বিজ্ঞানী ড. মো: রফিকুল ইসলাম।

এসময় তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, ভালো ফলন পেতে হলে সঠিক সময় ধানের চারা রোপন করতে হবে। ধানের চারা দ্বিতীয় ধাপে ২৫ থেকে ৩৫ দিনের মধ্যে রোপন করতে হবে। তাহলে সঠিক উপায়ে ধান পাওয়া সম্ভব হবে। ব্রি ধান-৮৭ মাধ্যমে ধান ও বিচলি ভালো হয়। ব্রি ধান-৮৭ ধানে প্রতি বিঘায় প্রায় ২০মণ ধান ও দুই কাউন বিচলি পাওয়া যায়।

অনুষ্ঠানে প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ধানভিত্তিক খামার বিন্যাস বিভাগ বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের ড. মো: ইব্রাহিমসহ কৃষি বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে চাঁচড়া কৃষ্ণবাটি এলাকার অর্ধশতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer