Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

যশোরে প্রাথমিকে চাকরি প্রত্যাশীদের মানববন্ধন

কাজী রকিবুল ইসলাম, যশোর

প্রকাশিত: ২১:৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

যশোরে প্রাথমিকে চাকরি প্রত্যাশীদের মানববন্ধন

ছবি- বহুমাত্রিক.কম

যশোর : প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের ক্ষেত্রে প্যানেল প্রথার চালু ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সকলকে চাকরির দাবিতে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

প্রাইমারি শিক্ষক প্যানেল নিয়োগ চাই যশোর জেলা কমিটির উদ্যোগে সোমবার সকাল সাড়ে ১০টায় প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে প্রাথমিকে নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণরা অংশ নেন।

এ সময় চাকরিপ্রার্থীরা বলেন, ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের কোন বিজ্ঞপ্তি হয়নি। এছাড়া ২০১০ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত প্রধান শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিও হয়নি। অথচ পূর্বে ৬মাস পর পর সহকারী শিক্ষক ও ২ বছর পরপর প্রধান শিক্ষক নিয়োগ করা হতে।

এ অবস্থায় দেশের অনেক শিক্ষিত যুবকদের চাকরির বয়সসীমা শেষ হয়ে গেছে এবং অনেকের শেষ হওয়ার পথে। যে কারণে দেশে শিক্ষিত বেকারের সংখ্যা বাড়ছে। ফলে বেকারের অভিশাপ থেকে যুবকদের রক্ষায় ২০১৮ সালে ঘোষিত নিয়োগ প্রক্রিয়ায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৫৫ হাজার ২৯৫জনকে প্যানেলের মাধ্যমে সরাসরি নিয়োগের দাবি জানানো হয় মানববন্ধনে।

মানববন্ধনে সংগঠনের সভাপতি রুবেল হোসেন, সাধারণ সম্পাদক বাহাদুর রহমান, যুগ্ম সম্পাদক সোহাগ হুসাইন, রায়হান উদ্দিন, ফাহিমা খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer