Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৬, ১৪ জুলাই ২০২০

প্রিন্ট:

যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

যশোর-৬ (কেশবপুর) ও বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত।মঙ্গলবার সকাল থেকে এ দুই নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

দুই আসনের উপনির্বাচনেই অংশ নিচ্ছে না বিএনপি। করোনা পরিস্থিতিকে কারণ দেখিয়ে নির্বাচন বন্ধ রাখার জন্য নির্বাচন কমিশনে তারা চিঠিও দিয়েছিল।

আওয়ামী লীগের প্রার্থী ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি মারা যাওয়ায় যশোর-৬ আসনটি শূন্য হয়। এ আসনের প্রার্থীরা হলেন আওয়ামী লীগের প্রার্থী শাহীন চাকলাদারকে (নৌকা), বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ (ধানের শীষ) ও জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান হাবিব (লাঙ্গল)। এর মধ্যে বিএনপি প্রার্থী আবুল হোসেন আজাদ কেন্দ্রীয় সিদ্ধান্তে ভোট থেকে সরে দাঁড়ান। এখানে মূলত আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর মধ্যে প্রতিযোগিতা হচ্ছে। যশোর-৬ আসনে ভোটার সংখ্যা দুই লাখ তিন হাজার ১৮ জন।

গত ১৮ জানুয়ারি আবদুল মান্নান মারা গেলে বগুড়া-১ আসনটি শূন্য হয়। উপনির্বাচনে প্রার্থীরা হলেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আবদুল মান্নানের সহধর্মিণী সাহাদারা মান্নান (নৌকা), বিএনপির একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ), জাতীয় পার্টির মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মো. রনি (বাঘ), বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম (বটগাছ) ও স্বতন্ত্র ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)। এ আসনেও বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকিরের প্রতীক থাকবে কিন্তু তিনি অংশগ্রহণ করছেন না। তাই আওয়ামী লীগ প্রার্থীর সঙ্গে অন্যান্য দলে প্রার্থীদের লড়াই হবে।

এ আসনে ভোটার সংখ্যা তিন লাখ ৩০ হাজার ৮৯৩ জন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer